shono
Advertisement

একধাক্কায় ৩ ডিগ্রি বাড়ল তাপমাত্রা, বঙ্গে কতদিন থাকবে শীতের আমেজ?

জানুন কী বলছে হাওয়া অফিস।
Posted: 09:25 AM Jan 30, 2021Updated: 01:32 PM Jan 30, 2021

নব্যেন্দু হাজরা: শনিবার এক ধাক্কায় ৩ ডিগ্রি বাড়ল কলকাতার তাপমাত্রা। যদিও শীতের আমেজ এখনও জারি দুই বঙ্গে। হাওয়া অফিস (Regional Meteorological Centre, Kolkata) সূত্রে খবর, আগামিকাল থেকে ফের নামবে তাপমাত্রার পারদ। শীত দাপট দেখাবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেও।

Advertisement

চলতি মরশুমে বেশ দেরিতেই দেখা মিলেছে শীতের। জানুয়ারির প্রথম সপ্তাহে অর্থাৎ পৌষেও সে অর্থে শীত উপভোগ করতে পারেনি বঙ্গবাসী। আর পৌষ সংক্রান্তি মানেই শীতের যাই যাই ভাব। চলতি বছরে সংক্রান্তির পরই এক ধাক্কায় বেড়েছিল তাপমাত্রার পারদ। কিন্তু তা দীর্ঘস্থায়ী হয়নি। ফের নেমেছে তাপমাত্রা। গত দু-তিনদিন তাপমাত্রা ঘোরাফেরা করছিল ১২-১৪ ডিগ্রির আশেপাশে। শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯৮ শতাংশ। শনিবার একধাক্কায় তাপমাত্রা বেড়ে হল ১৫.৩ ডিগ্রি। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিনে ৩ থেকে ৪ ডিগ্রি নামতে পারে তাপমাত্রার পারদ।

[আরও পড়ুন: ‘একুশের নির্বাচনের পর ভয়ংকর খেলা হবে, কেউ পার পাবে না’, বিজেপিকে হুঁশিয়ারি অনুব্রতর]

জানা গিয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেও ঝোড়ো ব্যাটিং করবে শীত। উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে আরও ২৪ ঘণ্টা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারের কাছাকাছি নামবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা জারি রয়েছে। এদিকে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে কুয়াশা সরে যাবে। আংশিক মেঘলা থাকবে আকাশ। রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ফেব্রুয়ারি শুরুতে ফের আবহাওয়ার পরিবর্তন হবে উত্তর-পশ্চিম ভারতে। তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর হিমাচল প্রদেশে।

[আরও পড়ুন: বিশেষ কারণে বাতিল অমিত শাহর দু’দিনের রাজ্য সফর, স্থগিত সব কর্মসূচিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার