shono
Advertisement

‘পঞ্চাশ বা একশো করে বুক বাজায় না’, রাহানের প্রশংসা করতে গিয়ে কি কোহলিকে কটাক্ষ করলেন সানি?

প্রায় ১৮ মাস পরে জাতীয় দলে ফেরা রাহানে টানলেন ভারতের ইনিংস।
Posted: 07:06 PM Jun 09, 2023Updated: 07:06 PM Jun 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুস্তূপ থেকে ভারতকে একার হাতে টেনে তুললেন অজিঙ্কে রাহানে (Ajinkay Rahane)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) আগে তাঁকে নিয়ে আগ্রহ দেখাননি অনেকেই। রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমান গিলকে নিয়ে লেখা হয়েছিল অনেক। তাঁদের নিয়ে প্রত্যাশার পারদও চড়েছিল। কিন্তু ওভালে ভারতীয় শিবিরের আসল নায়ক কিন্তু রাহানেই।

Advertisement

আত্মবিশ্বাসে বলীয়ান অজি বোলারদের বিরুদ্ধে রাহানের ব্যাট গর্জে উঠল। ভাগ্য খারাপ তাই ৮৯ রানে ফিরতে হল তাঁকে। যেভাবে এগোচ্ছিলেন সেঞ্চুরি মাঠে ফেলে এলেন তিনি, তা বলাই যায়। স্লিপে গ্রিন অবিশ্বাস্য ক্যাচ ধরলেন।

[আরও পড়ুন: খাবারের প্লেট হাতে কোহলিকে দেখে ট্রোলিং নেটিজেনদের, নিন্দুকদের জবাব দিলেন বিরাট]

 

প্রায় ১৮ মাস পরে জাতীয় দলে ফেরা রাহানেকে আত্মবিশ্বাসী দেখিয়েছে। ফুটতে থাকা অজি বোলারদের বশ করেছেন তিনি। দলের রানের গতি বাড়িয়েছেন। তৃতীয় দিনের শুরুতেই ভরত যখন ফেরেন, তখন অশনি সংকেত দেখা যায় দেশের সাজঘরে। ভক্তরা প্রমাদ গুনতে থাকেন। আদৌ কি ভারতের পক্ষে ফলো অন বাঁচানো সম্ভব হবে?

এর পরেও ভারত কিন্তু ফলো অন বাঁচাল। আর তার পিছনে রয়েছেন রাহানে ও শার্দূল ঠাকুর। রাহানে পঞ্চাশ করার পরে ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) আর স্থির থাকতে পারেননি। সম্প্রচারকারী চ্যানেলের হয়ে ধারাভাষ্য দেওয়ার সময়ে গাভাসকরকে বলতে শোনা যায়, ”ভারত যখনই বিপদে পড়েছে, তখনই সেঞ্চুরি করেছে রাহানে। পরিস্থিতি যখনই দাবি করেছে, তখনই নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছে। লো প্রোফাইলে থাকা ক্রিকেটারদের মধ্যে রাহানে অন্যতম, যে পঞ্চাশ বা একশো করার পরে বুক বাজায় না। রাহানে কেবলমাত্র ব্যাট তোলে। শান্তভাবে নিজের কাজ করে যায় এবং তা নিশ্চিতভাবেই করে।”

এখন প্রশ্ন হল, গাভাসকর কি রাহানের প্রশংসা করতে গিয়ে কাউকে কটাক্ষ করে বসলেন? পরোক্ষে কি বিরাট কোহলিকে ঠুকলেন লিটল মাস্টার? কারণ সেঞ্চুরির পরে কোহলি তো আবেগের বহিঃপ্রকাশ দেখান। শূন্যে ঘুসি ছোঁড়েন, বুকে ঘুসি মারেন। তবে কি গাভাসকরের নিশানায় কোহলি? সে যাই হোক না কেন, রাহানে কিন্তু সত্যি সত্যিই চাপের মুখে অসাধারণ ব্যাটিং করলেন। ভারতকেও টেনে তুললেন।

আচমকাই জাতীয় দলের দরজা খুলে গিয়েছিল রাহানের জন্য। আইপিএলে ধোনির সিএসকে-র হয়ে নজরকাড়া পারফরম্যান্স করেছেন তিনি। পিঠে ব্যথার জন্য শ্রেয়স আইয়ার ছিটকে যান। শেষ মুহূর্তে হ্যামস্ট্রিংয়ে চোট ছিটকে দেয় লোকেশ রাহুলকেও। জাতীয় দলের দরজা খুলে যায় রাহানের জন্য। আর ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সঠিক সময়ে জ্বলে উঠল তাঁর ব্যাট। 

[আরও পড়ুন: ২০২৪-এর আইপিএলেও ধোনি, আবেগে ভাসবে দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement