shono
Advertisement

হকি ডার্বি ঘিরে মহামেডান মাঠে ধুন্ধুমার, হাতাহাতিতে জড়ালেন ইস্ট-মোহন সমর্থকরা

কেন তৈরি হল এমন পরিস্থিতি?
Posted: 05:18 PM Feb 19, 2023Updated: 07:15 PM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবাসরীয় দুপুরে হকি ডার্বিকে ঘিরে রীতিমতো রণক্ষেত্র পরিস্থিতি মহামেডান মাঠে। হাতাহাতিতে জড়ালেন ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের সমর্থকরা। খবর করতে গিয়ে ঘটনায় আহত হয়েছেন কয়েকজন সাংবাদিকও।

Advertisement

এদিন হকি লিগে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগান। যে ডার্বি ঘিরে দুই দলের সমর্থকদের উন্মাদনা ছিল তুঙ্গে। কিন্তু ম্যাচ চলাকালীনই রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয়। জানা গিয়েছে, মোহনবাগান (Mohun Bagan) সমর্থকদের বসার জন্য গ্যালারির একটি নির্দিষ্ট অংশ ধার্য হয়েছিল। সেই গ্যালারির সামনের দিকেই লাল-হলুদ কর্তাদের বসার ব্যবস্থা করা হয়।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তার ২ এজেন্ট, এবার সিবিআইয়ের জালে তাপস ও নীলাদ্রি]

অভিযোগ, ম্যাচ শুরু হওয়ার পর সবুজ-মেরুন সমর্থকদের দিক থেকে কটূক্তি উড়ে আসে। হকি সংক্রান্ত কথা ছাড়াও ফুটবলের নানা বিষয় নিয়ে ইস্টবেঙ্গল কর্মকর্তাদের কটাক্ষ করা হয় বলে অভিযোগ। অনেক বাগান সমর্থক আইএসএলে ইস্টবেঙ্গলের খারাপ পারফরম্যান্স নিয়ে খোঁচা দেন। অনেকে আবার পুরনো একটি বাতিল হওয়া ম্যাচের টিকিটের দাম ফেরত চান। বাগান সমর্থকদের পালটা দিতে ছাড়েননি লাল-হলুদ কর্মকর্তাদের সঙ্গে থাকা সদস্য-সমর্থকরাও। আর এই বচসার পরই ধীরে ধীরে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

জানা যায়, একে অপরের দিকে জলের বোতল, ইট ছুঁড়তে থাকেন দুই দলের সমর্থকরা। বচসা গড়ায় হাতাহাতি, ধস্তাধস্তিতে। ইস্টবেঙ্গল কর্তা নীতু সরকার ও মোহনবাগান সচিব দেবাশিস দত্তও সে সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এরপর মাউন্টেড পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সব মিলিয়ে ছুটির দিনে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় কলকাতা ময়দান।

[আরও পড়ুন: ‘ছোলে ভাটুরে নয়’, কোন খাবার দেখে রাগ কমেছিল কোহলির? মজার তথ্য ফাঁস করলেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement