shono
Advertisement

অন্যান্যবারের মতো মহরমের শোভাযাত্রা বের করা যাবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

করোনা সংক্রমণের জন্য নির্দিষ্ট সম্প্রদায়কে কাঠগড়ায় তোলা হোক, চায় না সুপ্রিম কোর্ট। The post অন্যান্যবারের মতো মহরমের শোভাযাত্রা বের করা যাবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 03:41 PM Aug 27, 2020Updated: 03:46 PM Aug 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে বের করা যাবে না মহরমের শোভাযাত্রা। বৃহস্পতিবার মহরম আয়োজনের আবেদন খারিজ করে সাফ জানিয়েছিল সুপ্রিম কোর্ট। জনগণের সুরক্ষার স্বার্থেই এই সিদ্ধান্ত বলে স্পষ্ট করে দিয়েছে শীর্ষ আদালত।

Advertisement

সুপ্রিম কোর্টের প্রথম বিচারপতি এসএ বোব্দের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ এদিন এই রায় ঘোষণা করে। বিচারপতিরা জানান, “গোটা দেশে মহরমের জন্য একইরকম নির্দেশ দেওয়া সম্ভব নয়। এতে জটিলতা তৈরি হবে। তারপর কোভিড-১৯-এর সংক্রমণ ছড়ানোর জন্য একটা নির্দিষ্ট সম্প্রদায়কেই কাঠগড়ায় তোলা হবে। আমরা সেটা চাই না। তাই মহরমের অনুমতি দেওয়ার অর্থ একটা গোটা সম্প্রদায়কে সমস্যার মধ্যে ঠেলে দেওয়া।” তাই সব দিক বিচার করেই এই রায় দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: JEE, NEET পিছিয়ে দিলে পড়ুয়াদের সমস্যা বাড়বে, মোদিকে একযোগে চিঠি ১৫০ শিক্ষাবিদের]

অন্যান্য বছরের মতো করোনার জেরে এবার অনেক কিছুই বদলে গিয়েছে। ফিকে হয়েছে গণেশ চতুর্থীর রং। এমনকী অন্যান্যবারের মতো করে উদযাপিত করা যায়নি স্বাধীনতা দিবসও। তবে চলতি মাসে মহরম যাতে প্রতিবারের মতোই পালন করা যায়, সেই আরজি নিয়েই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন মুসলিম সম্প্রদায়ের এক ব্যক্তি। তাঁর অনুরোধ, শর্তসাপেক্ষে যেভাবে পুরীর রথযাত্রায় ছাড় দেওয়া হয়েছিল, কিংবা মুম্বইয়ে পরিশন উৎসবের (Paryushan festival) জন্য জৈন মন্দিরে পুজো দেওয়ার ক্ষেত্রে জৈন সম্প্রদায়কে ছাড় দেওয়া হয়েছিল, তেমনই মহরমের শোভাযাত্রা বের করারও অনুমতি দেওয়া হোক।

[আরও পড়ুন: ফের একদিনে রেকর্ড সংক্রমণ দেশে, মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৩ লক্ষের গণ্ডি]

The post অন্যান্যবারের মতো মহরমের শোভাযাত্রা বের করা যাবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement