shono
Advertisement

NEET-JEE হবেই, সুপ্রিম কোর্টে খারিজ বাংলা-সহ ৬ রাজ্যের আবেদন

ছয় রাজ্যের আবেদন খারিজের পর এ নিয়ে রিভিউ পিটিশন জমা দেওয়া হয়েছিল। The post NEET-JEE হবেই, সুপ্রিম কোর্টে খারিজ বাংলা-সহ ৬ রাজ্যের আবেদন appeared first on Sangbad Pratidin.
Posted: 03:31 PM Sep 04, 2020Updated: 03:32 PM Sep 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET ও JEE পিছনো যাবে না। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই হবে পরীক্ষা। শুক্রবার সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

Advertisement

সর্বভারতীয় ডাক্তারি, ইঞ্জিনিয়ারিং পরীক্ষা পিছতে চেয়ে পশ্চিমবঙ্গ-সহ ৬ অ-বিজেপি রাজ্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। পাঞ্জাব, রাজস্থান, মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, ছত্তিশগড়ের সেই আবেদন খারিজ হয়। কেন্দ্রের নির্দিষ্ট করে দেওয়া দিনেই পরীক্ষা হবে বলে জানিয়ে দেয় দেশের শীর্ষ আদালত। এর পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য রিভিউ পিটিশন (Review Petetion) দায়ের করা হয়। তার পাশাপাশি অবশ্য ছত্তিশগড় সরকার পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য বিনামূল্যে পরিবহণ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করে রবিবার। অর্থাৎ পরীক্ষা একান্তই না পিছলে বিকল্প ব্যবস্থাও করে রেখেছিল সে রাজ্যের সরকার। এবার সুপ্রিম সিদ্ধান্তে ছবিটা স্পষ্ট হয়ে গেল। 

কেন্দ্রের সুপারিশ এবং সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশ অনুযায়ী মঙ্গলবার থেকেই শুরু হয়ে গিয়েছে JEE মেন পরীক্ষা। ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং। ১৩ সেপ্টেম্বর সর্বভারতী ডাক্তারি পরীক্ষা NEET। অনিশ্চয়তার মেঘ কাটিয়ে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, পরীক্ষার্থীদের সুষ্ঠুভাবে পরীক্ষা দেওয়ার পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে। করোনা আবহে পরীক্ষা পিছবে না। 

The post NEET-JEE হবেই, সুপ্রিম কোর্টে খারিজ বাংলা-সহ ৬ রাজ্যের আবেদন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement