shono
Advertisement
MK Stalin

চেন্নাইয়ে 'এয়ার শো' দেখতে গিয়ে মৃত ৫, গাফিলতির অভিযোগ ওড়ালেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য রাজ্য সরকারের।
Published By: Kishore GhoshPosted: 04:28 PM Oct 07, 2024Updated: 04:28 PM Oct 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়ুসেনার এয়ার শো দেখতে গিয়ে চেন্নাইয়ের মারিনা বিচে মৃত্যু হয়েছে পাঁচ জনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন ২৩০ জন। ওই ঘটনায় মাত্রাছাড়া ভিড়ের পাশাপাশি অব্যবস্থার অভিযোগ তুলেছিল রাজ্যের বিরোধী দল বিজেপি। রাজ্য প্রশাসন লাখো মানুষের ভিড় সামলানোর মতো পরিকাঠামা রাখেনি বলেই প্রাণ গিয়েছে আমজনতার, অভিযোগ করেন রাজ্যের বিজেপি নেতারা। সোমবার সেই অভিযোগ উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তাঁর দাবি, 'এয়ার শো'র জন্য বায়ুসেনার তরফে যা চাওয়া হয়েছিল, তারচেয়ে বেশি করেছে প্রশাসন।

Advertisement

রবিবার ছিল ভারতীয় বায়ুসেনার ৯২তম প্রতিষ্ঠা দিবস। এই উপলক্ষ্যে চেন্নাইয়ে বিশেষ এয়ার শোয়ের ব্যবস্থা করা হয়েছিল। সকাল ১১টা থেকে শো শুরু হওয়ার কথা ছিল। তার আগেই অগুন্তি জনতা এসে ভিড় জমান শহরের সমুদ্র সৈকতে। ভিড় সামলাতে নাস্তানাবুদ হয় পুলিশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তেজ প্রবল হয়। যার জেরে অনেকে অসুস্থ হয়ে পড়েন বহু মনুষ। শেষ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়। গরম এবং ভিড়ের চাপে অসুস্থ বোধ করায় ২৩০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অধিকাংশকেই অবশ্য প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

ইতিমধ্যে মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন স্ট্যালিন। সোমবার তিনি জানান, গাড়ি পার্কিংয়ের জায়গায় যেতে গিয়ে অস্বস্তিতে পড়ে জনতা। ভবিষ্যতে এই ক্ষেত্রেও উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে, যাতে করে কাউকে সমস্যায় না পড়তে হয়। এক বিবৃতিতে তিনি বলেন, "তামিলনাড়ু সরকার বায়ুসেনার অনুরোধের বাইরেও 'এয়ার শো'র জন্য প্রয়োজনীয় প্রশাসনিক সহযোগিতা এবং সুবিধা দিয়েছিল। আমি জানতে পেরেছি যে যানবাহন অবধি পৌঁছাতে এবং গণপরিবহন পেতে অনেক অসুবিধা হয়েছে মানুষের। আসলে লোকের সংখ্যা প্রত্যাশার চেয়ে অনেক বেশি ছিল।" তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেন, ভবিষ্যতে এই অসুবিধার দিকগুলি দেখা হবে।

প্রসঙ্গত, রবিবারের দুর্ঘটনার পর ডিএমকে সরকারকে তোপ দেগেছেন রাজ্যের বিজেপি প্রধান আন্নামালাই। তিনি হুঙ্কার দেন, এই মৃত্যুকে দুর্ঘটনা বলে দেগে দেওয়া যায় না। প্রাথমিক নিরাপত্তার ব্যবস্থাটুকু ছিল না। পাশাপাশি বিরাট সংখ্যক মানুষের যাতায়াতের জন্য পর্যাপ্ত যানবাহানেরও ব্যবস্থা করেনি প্রশাসন। সাধারণ মানুষের নিরাপত্তায় গাফিলতি হল কেন, উত্তর দিতে হবে মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার ছিল ভারতীয় বায়ুসেনার ৯২তম প্রতিষ্ঠা দিবস।
  • এই উপলক্ষ্যে চেন্নাইয়ে বিশেষ এয়ার শোয়ের ব্যবস্থা করা হয়েছিল।
  • সকাল ১১টা থেকে শো শুরু হওয়ার কথা ছিল।
Advertisement