shono
Advertisement

Breaking News

Primary TET Scam

প্রাথমিক দুর্নীতি মামলায় আরও দুজনের জামিন, এবার স্বস্তিতে তাপস-কৌশিক

দিন কয়েক আগেই এই মামলায় জামিন পেয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যও।
Published By: Paramita PaulPosted: 03:08 PM Oct 08, 2024Updated: 04:56 PM Oct 08, 2024

অর্ণব আইচ: পুজোর মুখে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন আরও দুজন। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্ট থেকে জামিনে মুক্ত হলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তাপস মণ্ডল ও কৌশিক মাঝি। সিবিআইয়ের করা মামলায় জামিন পেলেন তাঁরা। উল্লেখ্য, দিন কয়েক আগেই এই মামলায় জামিন পেয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যও। এবার তাঁর ঘনিষ্ঠ তাপসও জামিন পেলেন।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সূত্র ধরেই তাপস, নীলাদ্রির খোঁজ পান তদন্তকারীরা। তাপস মূলত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা শাসকদলের বিধায়ক মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ। টাকার বিনিময়ে শিক্ষক পদে অযোগ্যদের সুযোগ পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বার বার জামিনের আবেদন করলেও তা খারিজ হয়েছিল। এদিন তাঁর আইনজীবীর দাবি করেছিলেন, ৫৯৫ দিন পেরিয়ে গেলেও বিচারপ্রক্রিয়া শুরু হয়নি। অবশেষে জামিন মিলল।  

২০১৪ সালে প্রাথমিকে নিয়োগের পরীক্ষায় আসল ওএমআর শিট নষ্ট করা হয়েছে বলে হাই কোর্টে আগেই জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাদের বক্তব্য ছিল, আসল প্রতিলিপি নষ্ট করা হলেও পরিবর্তে তার ডিজিটাইজড তথ্য রয়েছে। পরীক্ষার্থীদের ওএমআর শিট বা উত্তরপত্র মূল্যায়নের জন্য এস বসু রায় অ্যান্ড কোম্পানি নামের একটি সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তারাই ওএমআর শিট স্ক্যান করেছে। সেই সংস্থার আধিকারিক কৌশিক মাঝিকেও গ্রেপ্তার করেছিল সিবিআই। এদিন এস বাসু রায় সংস্থার আধিকারিকও জামিন পেলেন। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর মুখে প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেলেন আরও দুজন।
  • জামিনে মুক্ত হলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত তাপস মণ্ডল ও কৌশিক মাঝি।
  • সিবিআইয়ের করা মামলায় জামিন পেলেন তাঁরা।
Advertisement