shono
Advertisement

‘আরও বেশি সংখ্যায় মহিলারা খেলার দুনিয়ায় যোগ দিন, পাশে আছি’, নারীশক্তির উদযাপন টাটা স্টিলের

টাটার সঙ্গে খেলার সম্পর্ক বহু পুরনো, মনে করালেন টাটা স্টিলের শীর্ষ কর্তা।
Posted: 11:09 AM Mar 05, 2023Updated: 12:36 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরকালই খেলাকে অতিরিক্ত গুরুত্ব দিয়ে এসেছে টাটা স্টিল (Tata Steel)। এই সংস্থার কাছে খেলা শুধুই খেলা নয়, সমাজকে ঐক্যবদ্ধ করা, মানুষকে ফিট রাখা থেকে পারস্পারিক সম্পর্ক অটুট রাখা। রেভস্পোর্টস আয়োজিত ‘ট্রেলব্লেজার্স’ (Trailblazers) কনক্লেভে এসে মনে করালেন টাটা স্টিলের কর্পোরেট সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট চাণক্য চৌধুরী।

Advertisement

চাণক্য চৌধুরী (Chanakya Choudhury) মনে করিয়েছেন, টাটার সঙ্গে খেলার সম্পর্ক বহু পুরনো। ১৯২০ অলিম্পিকের সঙ্গে জুড়েছিল টাটা স্টিলের প্রথম চেয়ারম্যান দোরাবজি টাটার নাম। ভারতের একাধিক অ্যাথলিটের সঙ্গে দেশবাসীর পরিচয় করিয়েছিলেন তিনি। তারপর থেকে সেই সম্পর্ক ক্রমেই মজবুত হয়েছে। তাঁর দাবি, টাটা বিশ্বাস করে, খেলাই জীবনের পথ দেখায়। এমনকী টাটার ইন্টারভিউতেও খেলা সংক্রান্ত প্রশ্নই বেশি করা হয়।”

[আরও পড়ুন: চল্লিশের বেশি ধর্ষণ, ‘সিরিয়াল রেপিস্ট’ আক্কু যাদবকে আদালত কক্ষেই পিটিয়ে মারে নির্যাতিতারা!]

টাটা (Tata) স্টিলের শীর্ষকর্তারা জানিয়েছেন, বর্তমানে ৫টি অ্যাকাডেমি আছে টাটার। আরও ২-৩টি অ্যাকাডেমি গড়ার পরিকল্পনা রয়েছে। এছাড়াও ১৯-২০টি স্পোর্টস ট্রেনিং সেন্টার রয়েছে। কয়েক বছর আগেই টাটা দাবা টুর্নামেন্ট শুরু করেছিল। গতবছর মহিলা চেস টুর্নামেন্টও শুরু হয়। এবং আনন্দের বিষয় হল যে এই টুর্নামেন্টে মহিলা ও পুরুষদের পুরস্কার মূল্য সমান।

[আরও পড়ুন: ‘সতর্ক হোক তৃণমূল, নইলে গোটা বাংলা সাগরদিঘি হবে’, সাবধানবাণী ত্বহা সিদ্দিকির]

তিনি বলেন,”এই অনুষ্ঠানে আমরা নারীশক্তির উদযাপন করছি। তাই বলতে পারি, মহিলারাই পুরুষদের তৈরি করে। টাটা সংস্থার কর্মীদের দিকে তাকালেও সেই ছবিটা স্পষ্ট। আমরা নিজেদের সমতো করে প্যারালিম্পিক অ্যাথলিটদেরও পাশে দাঁড়াই। তাই সব মিলিয়ে এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। আমরা চাই আরও বেশি করে দেশের মহিলারা খেলার দুনিয়ায় পা রাখুক। এবং আমাদের দেশের নাম উজ্জ্বল করুক।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement