shono
Advertisement

৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিল নয় এখনই, অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়ল হাই কোর্টে

মামলার পরবর্তী শুনানি ৩ অক্টোবর।
Posted: 08:55 PM Sep 04, 2023Updated: 09:41 PM Sep 04, 2023

গোবিন্দ রায়: ৩২ হাজার প্রাথমিক শিক্ষক-শিক্ষিকার চাকরি এখনই বাতিল নয়। অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বজায় থাকবে চাকরি বাতিলের এই স্থগিতাদেশ। নিয়োগ নিয়ে নিম্ন আদালতের নথি তলব করা হয়েছে।

Advertisement

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) নির্দেশ দিয়েছিলেন, ২০১৪ সালের টেট থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এবং ২০১৬ সালের প্যানেলভুক্তদের মধ্যে যাঁদের প্রশিক্ষণ নেই, তাঁদের চাকরি বাতিল হবে। একই সঙ্গে তিনি নির্দেশ দেন, আগামী ৩ মাসের মধ্যে নতুন প্যানেল থেকে নিয়োগ করতে হবে। যে সব শিক্ষকের চাকরি গিয়েছে, তাঁদেরও নিয়োগ প্রক্রিয়ায় আনতে হবে। ইন্টারভিউ এবং অ্যাপটিচিউড টেস্টের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ায় আসতে হবে।

[আরও পড়ুন: যাদবপুরে নিহত পড়ুয়ার পরিবারের পাশে মুখ্যমন্ত্রী, সদ্য সন্তানহারা মাকে চাকরি দেওয়ার আশ্বাস]

বিচারপতি সুব্রত তালুকদারের (Justice Subrata Talukdar) ডিভিশন বেঞ্চ, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রথম রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিলেন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর ছিল এই অন্তর্বর্তী স্থগিতাদেশ। সম্প্রতি বিচারপতি তালুকদার অবসর নেওয়ায় সোমবার এই মামলা বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চে শুনানির জন্য ওঠে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত স্থগিতাদেশের মেয়াদ বাড়ায় আদালত। ৩ অক্টোবর মামলার পরবর্তী মামলার শুনানি।

[আরও পড়ুন: ‘সনাতন ধর্মকে সম্মান করি’, স্ট্যালিনপুত্রের ‘নিন্দা’ না করেও বার্তা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement