shono
Advertisement

বছরের পর বছর ক্লাস নিচ্ছেন শিক্ষিকার ছেলে-বউমা! ক্ষোভে ফুঁসছে অভিভাবকরা

সমস্যা সমাধানের অপেক্ষায় স্থানীয়রা।
Posted: 04:48 PM Dec 26, 2023Updated: 04:48 PM Dec 26, 2023

দেবব্রত মণ্ডল, বারুইপুর: শিক্ষক হাতে গোনা ২ জন। তাঁরাও অসুস্থ। দিনের পর দিন স্কুলে খুদেদের ক্লাস নিচ্ছেন শিক্ষিকার ছেলে ও বউমা। ঘটনার সাক্ষী দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ১ নম্বর ব্লকের রাজাপুর। কিন্তু কেন এভাবে হচ্ছে ক্লাস? সদুত্তর নেই। দ্রুতই সমস্যা সমাধানের অপেক্ষায় স্থানীয়রা।

Advertisement

জয়নগর ১ নম্বর ব্লকের রাজাপুরে রয়েছে ঝিকরা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। একটা সময়ে পড়ুয়ার সংখ্যা ছিল ৩০০। কমতে কমতে এখন তা গিয়ে দাঁড়িয়েছে ২৫ থেকে ৩০-এ। খাতায় কলমে শিক্ষকের সংখ্যা ২। কিন্তু তাঁরা আসেন না। তাহলে ক্লাস নেন কারা? সূত্রের খবর, শিক্ষিকা বাসন্তী বালা হালদারের ছেলে ও ছেলের বউমা নেন ক্লাস। এভাবেই চলছে গত ২ বছর ধরে। অভিভাবকদের দাবি, এভাবেই দিনের পর দিন চলছে। প্রশাসনের বিভিন্ন স্তরে জানিয়ে কোনও লাভ হয়নি। শিক্ষকরা না আসায় প্রবল সমস্যায় স্কুলের মিড ডে মিলের কাজে নিযুক্তরা। তাঁরা ঠিক সময় বেতন পান না বলেই অভিযোগ।

[আরও পড়ুন: পঞ্চায়েত হিংসার জের! কাঁথিতে পুড়ল তৃণমূল নেত্রীর বাড়ি, নেপথ্যে বিজেপি?]

এ বিষয়ে স্কুল পরিদর্শক কৃষ্ণেন্দু ঘোষ বলেন, “বর্তমানে স্কুলে একজন শিক্ষক ও শিক্ষিকা নিযুক্ত রয়েছে। তবে দুজনেই অসুস্থ হওয়ার কারণে মাঝে মধ্যে স্কুলে আসেন। একজনকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছিল কিন্তু তিনি স্কুলে আসেননি। নতুনভাবে আবার শিক্ষক নিয়োগ করা হবে। আশা করি সমস্যার সমাধান হবে।”

[আরও পড়ুন: সিভিক ভলান্টিয়ারের বাড়িতে মদের আসর থেকে মহিলাদের কটুক্তি! প্রতিবাদ করতেই ‘মার’ পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement