shono
Advertisement
BSNL

শিগগিরি দেশজুড়ে 4G পরিষেবা শুরু করবে বিসএনএল! কবে আসবে 5G?

মার্কেট শেয়ারের ২৫ শতাংশ নিজেদের দখলে আনাটাই লক্ষ্য বিএসএনএলের।
Published By: Biswadip DeyPosted: 05:46 PM Sep 04, 2024Updated: 05:46 PM Sep 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিও, এয়ারটেল ও ভোডাফোনের সমস্ত প্ল্যানেরই দাম বেড়েছে। তুলনায় বিএসএনএলের প্ল্যান কিছুটা সস্তা। ফলে অনেকেই নতুন করে ঝুঁকছেন এই সংস্থার দিকে। কিন্তু বিএসএনএল সম্পর্কে অভিযোগ, হাইস্পিড ইন্টারনেট এখনও দেয় না এই সংস্থা। দেশের কয়েকটি রাজ্যে ৪জি থাকলেও ৫ জি এখনও চালুই করতে পারেনি তারা। কিন্তু এবার বিএসএনএল গ্রাহকদের জন্য সুখবর। আগামী বছরের মধ্যেই দেশজুড়ে ৪জি ও ৫জি পরিষেবা চালু করে দেবে বিএসএনএল। এমনই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

Advertisement

একটি রিপোর্টের দাবি, ২০২৫ সালের শেষদিকে ৫জি চালু করবে বিএসএনএল। তার আগে মার্চ মাসের মধ্যেই দেশভর ৪জি পরিষেবা দেওয়া শুরু করবে সংস্থাটি। অর্থাৎ ৪জি চালু করে দেওয়ার মাস আটেকের মধ্যে শুরু হয়ে যাবে ৫জি। এরই পাশাপাশি রিপোর্টের দাবি, মার্কেট শেয়ারের ২৫ শতাংশ নিজেদের দখলে আনাটাই লক্ষ্য বিএসএনএলের।

[আরও পড়ুন: দেশে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত রেলকর্মীরা! সিভিসির পরিসংখ্যানে উঠছে একাধিক প্রশ্ন]

প্রসঙ্গত, বিএসএনএলের বহু প্ল্যানই গ্রাহকদের মধ্যে জনপ্রিয়। এর অন্যতম ৫৯৯ টাকার প্ল্যানটি। ৮৪ দিনের এই প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটা পাওয়া যাবে। অর্থাৎ সব মিলিয়ে ২৫২ জিবি ডেটা। তাছাড়া সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুযোগ। এছাড়াও মিলবে দৈনিক ১০০ এসএমএস। আর দৈনিক ডেটা ফুরলেও ৪০ কেবিপিএস স্পিডে ইন্টারনেট করা যাবে। এই প্ল্যানের সঙ্গে জিং মিউজিক, বিএসএনএল টিউনস, গেমঅন, অ্যাস্ট্রোটেল, হার্ডি গেমস, চ্যালেঞ্জার, এরিনা গেমস, গেমিয়াম ও লিস্টিন পডকাস্টও ব্যবহার করার সুযোগ রয়েছে।
এছাড়া নতুন ইউজারদের জন্য বিএসএনএলের একটি ‘ফার্স্ট রিচার্জ কুপন’ রয়েছে ১০৮ টাকার। ২৮ দিনের এই প্ল্যানে আনলিমিটেড কলের সুবিধা যেমন রয়েছে, তেমনই রয়েছে দৈনিক ১ জিবি ৪জি ডেটা। আবার ১৯৭ টাকার প্ল্যানটি ৭০ দিনের। ২ জিবি ৪জি ডেটার পাশাপাশি আনলিমিটেড কলের সুবিধা রয়েছে এই প্ল্যানে। প্রথম ১৮ দিন রোজ মিলবে ১০০ এসএমএসও।

[আরও পড়ুন: বিহারে গানের অনুষ্ঠানে মাত্রাছাড়া ভিড়, দর্শক-সহ হুড়মুড়িয়ে ভাঙল ছাদ, প্রকাশ্যে ভয় ধরানো ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিএসএনএল গ্রাহকদের জন্য সুখবর।
  • আগামী বছরের মধ্যেই দেশজুড়ে ৪জি ও ৫জি পরিষেবা চালু করে দেবে বিএসএনএল।
  • মার্কেট শেয়ারের ২৫ শতাংশ নিজেদের দখলে আনাটাই লক্ষ্য বিএসএনএলের।
Advertisement