shono
Advertisement
Google Chrome

অ্যান্ড্রয়েডে বিরক্তিকর নোটিফিকেশন আসছে? এড়াতে সাহায্য করবে গুগল ক্রোম

নতুন সেফটি ফিচার গুগল ক্রোমে।
Published By: Biswadip DeyPosted: 06:24 PM Sep 13, 2024Updated: 06:24 PM Sep 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে সব ওয়েবসাইটে আপনি আগ্রহী নন তাদের নোটিফিকেশনও আসছে? বিরক্তি লাগছে? এবার সহজেই মিলবে মুক্তি। গুগল ক্রোমের নয়া সেফটি ফিচার আপনাকে দেবে এই সব নোটিফিকেশন থেকে অব্যাতি।

Advertisement

গুগল ক্রোমের সেফটি ফিচারের এই নয়া বন্দোবস্তের সাহায্যে পাস্কি ওয়েবসাইট নোটিফিকেশন ক্যানসেল করে দিতে পারবেন ইউজাররা। পিক্সেলসে ইতিমধ্যেই তা চলে এসেছে। এবার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতেও তা আসতে শুরু করেছে। থাকছে একটি আনসাবস্ক্রাইব বাটন। সেখানে ক্লিক করে দিলেই কেল্লা ফতে। হরস্কোপ কিংবা ওয়্যার্ড ফ্যাক্টস জাতীয় ওয়েবসাইটে যদি আগ্রহ না থাকে সহজেই মিলবে রেহাই। যদিও একটি আনডু বাটনও থাকবে। ভুল করে আঙুল লেগে আনসাবস্ক্রাইব হয়ে গেলেও তা ফিরিয়ে নেওয়া যাবে।

এরই পাশাপাশি একটি আপডেটেড সেফটি চেকও ব্যাকগ্রাউন্ডে চলছে। যা স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেই সব ওয়েবসাইটকে আটকে দেবে যেগুলিতে আপনি দীর্ঘদিন ঢোকেননি। অথবা যে ওয়েবসাইটগুলি বিপজ্জনক। আর এসবই আপনি সামারি প্যানেল থেকে পেয়ে যাবেন। তাছাড়া সফটওয়্যার আপডেট কিংবা পাসওয়ার্ড চুরির আশঙ্কার মতো সংকেতও সেখানেই থাকবে। এমনকী চাইলে সেফ ব্রাউজিংও অন করে রাখা যাবে।
এছাড়াও ক্রোম এখন আপনাকে আপনার মাইক, ক্যামেরা ও অন্যান্য পারমিশনের ক্ষেত্রে ওয়ান টাইম অ্যাকসেস দিতে পারবে কোনও ওয়েবসাইটকে। ফলে আপনি একবার সেখানে ঢুকে নিজের কাজ সেরে ফেললে দ্বিতীয়বার আর সেই ওয়েবসাইট আপনার ক্যামেরা ইত্যাদির নিয়ন্ত্রণ পাবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যে সব ওয়েবসাইটে আপনি আগ্রহী নন তাদের নোটিফিকেশনও আসছে? বিরক্তি লাগছে?
  • এবার সহজেই মিলবে মুক্তি। গুগল ক্রোমের নয়া সেফটি ফিচার আপনাকে দেবে এই সব নোটিফিকেশন থেকে অব্যাতি।
  • গুগল ক্রোমের সেফটি ফিচারের এই নয়া বন্দোবস্তের সাহায্যে পাস্কি ওয়েবসাইট নোটিফিকেশন ক্যানসেল করে দিতে পারবেন ইউজাররা।
Advertisement