shono
Advertisement
WhatsApp

ইনস্টাগ্রামের মতো ফিচার এবার আসছে হোয়াটসঅ্যাপেও!

নিত্যনতুন ফিচার এনে চমক দিতে ভালোবাসে হোয়াটসঅ্যাপ।
Published By: Biswadip DeyPosted: 04:25 PM Sep 17, 2024Updated: 04:25 PM Sep 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনভর হোয়াটসঅ্যাপে ব্যস্ত থাকেন সকলে। সেই কারণে সংস্থার চেষ্টা থাকে ব্যবহারকারীদের জন্য আরও আকর্ষণীয় ফিচার নিয়ে আসার। এবার জানা যাচ্ছে, ইনস্টাগ্রামের মতোই এক ফিচার এবার এই মেসেজিং অ্যাপে নিয়ে আসার ব্যাপারে ভাবনাচিন্তা করছে কর্তৃপক্ষ।

Advertisement

ব্যাপারটা কী? এবার থেকে ইউজাররা নিজেদের স্টেটাসে পছন্দমতো কনট্যাক্টসদের ট্যাগ করতে পারবেন। এর ফলে তাঁদের কাছেও এই সংক্রান্ত নোটিফিকেশন পৌঁছবে। ফলে অনায়াসেই নির্দিষ্ট ইউজারদের স্টেটাসটি সম্পর্কে অবগত করা যাবে। ওয়েবিটাইনফোতে প্রকাশিত প্রতিবেদন থেকে এমনটাই জানা যাচ্ছে। এও জানা যাচ্ছে, ওই ফিচারটি ব্যবহার করার জন্য হোয়াটসঅ্যাপ একটি বাটন উদ্ভাবন করেছে। কোনও ছবি বা ভিডিও স্টেটাসে শেয়ার করার সময় ইউজারদের ক্যাপশন বারে ওই বাটনটি ব্যবহার করতে হবে। স্টেটাস শেয়ার করার আগেই তা ব্যবহার করা যাবে।

এদিকে কয়েক মাস আগেই মেটা AI অ্যাসিস্ট্যান্স লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এর কাছে যে কোনও প্রশ্ন করলে মুহূর্তেই মিলছে উত্তর। এবার আত্মপ্রকাশ করতে চলেছে মেটা এআই ভয়েস মোড ফিচার। নামকরণ থেকেই পরিষ্কার, এবার সরাসরি ইউজারদের সঙ্গে কথা বলবে কৃত্রিম বুদ্ধিমত্তা। জানা যাচ্ছে, ইউজাররা নিজেদের পছন্দমতো কণ্ঠস্বরও বেছে নিতে পারবেন। তিনটি আলাদা ধরনের ব্রিটিশ ও দুরকমের মার্কিন কণ্ঠস্বরের ভিতর থেকে বাছার সুযোগ পাচ্ছেন তাঁরা। তবে পরে আরও চারটি কণ্ঠস্বরও যোগ করা হতে পারে। যে কণ্ঠস্বরগুলি জনপ্রিয় ব্যক্তিদের। যা থেকে পরিষ্কার, অদূর ভবিষ্যতে হোয়াটস্যাপের কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের অভিজ্ঞতা আরও চমকপ্রদ হতে চলেছে।

এদিকে সম্প্রতি জানা গিয়েছে, এবার গ্রুপ কলিং ফিচারেও বিপ্লব আনছে হোয়াটসঅ্যাপ। এতদিন হোয়াটসঅ্যাপে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে ফোন এলে সকল সদস্যের কাছে রিং হত। কিন্তু এবার আর তা হবে না। এবার লিংক থেকেই যুক্ত হওয়া যাবে গ্রুপ কলিংয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনভর হোয়াটসঅ্যাপে ব্যস্ত থাকেন সকলে। সেই কারণে সংস্থার চেষ্টা থাকে ব্যবহারকারীদের জন্য আরও আকর্ষণীয় ফিচার নিয়ে আসার।
  • এবার জানা যাচ্ছে, ইনস্টাগ্রামের মতোই এক ফিচার এবার এই মেসেজিং অ্যাপে নিয়ে আসার ব্যাপারে ভাবনাচিন্তা করছে কর্তৃপক্ষ।
  • এবার থেকে ইউজাররা নিজেদের স্টেটাসে পছন্দমতো কনট্যাক্টসদের ট্যাগ করতে পারবেন।
Advertisement