shono
Advertisement

জঙ্গিদের গুলিতে জম্মুতে খুন রাজ্য বিজেপি সম্পাদক ও তাঁর ভাই

ঘটনার তীব্র নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
Posted: 09:31 AM Nov 02, 2018Updated: 09:37 AM Nov 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদের গুলিতে জম্মুর খিস্তওয়ার জেলায় খুন হলেন বিজেপির রাজ্য সম্পাদক অনিল পারিহার এবং তাঁর ভাই অজিত। বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে তাঁরা যখন বাড়ি ফেরার সময় খুব কাছ থেকে তাঁদের উপর গুলি চালানো হয়। এই খুনের ঘটনায় প্রবল উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে নামে সেনা। জারি হয় কারফিউ। ঘটনার তীব্র নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

Advertisement

[অসমে ৫ বাঙালি যুবককে গুলি করে খুন, তীব্র ক্ষোভ মমতার]

কড়া শাস্তির দাবি জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের বিজেপি প্রধান রবীন্দ্র রায়না। ঘটনার নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের বিজেপি সাধারণ সম্পাদক অশোক কউল। সিপিএম বিধায়ক এম ওয়াই তারিগামি, রাজ্য কংগ্রেস সভাপতি গুলাম আহমেদ মীর, ন্যাশনাল কনফারেন্সের প্রাদেশিক সভাপতি দেবেন্দ্র সিংহ রানা এই হত্যার নিন্দা করছেন। পাশাপাশি, এদিনই কাশ্মীরের বদগামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় দুই লস্কর-ই-তইবা জঙ্গির। বৃহস্পতিবার ভোরে বাদগামের খানশাহিব এলাকার জাগুতে এই সংঘর্ষ ঘটে। এক জওয়ান জখম হন।

[‘গণতন্ত্র বাঁচাতে’ রাহুলের পাশে চন্দ্রবাবু, বিরোধীদের জোট বাঁধার আহ্বান]

গোপন সূত্রে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে জাগু অ্যারাইজা এলাকায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। বাহিনীর উপস্থিতি টের পাওয়ার সঙ্গে সঙ্গেই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। সঙ্গে সঙ্গেই পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। শেষ পর্যন্ত বাহিনীর গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়। এলাকায় আর কোনও জঙ্গি আত্মগোপন করে রয়েছে কি না তা জানতে এলাকায় জোরদার তল্লাশি অভিযান চলছে। বদগামের জেলা পুলিশ সুপার তেজেন্দ্র সিং জানিয়েছেন, নিহত জঙ্গিদের মধ্যে একজনের নামে মুখতার আহমেদ খান। মুক্তার বদগামের আইজল এলাকার বাসিন্দা। অপর জঙ্গি মহম্মদ আমিন মির পুলওয়ামা জেলার পামপোরের বাসিন্দা। এই দুই জঙ্গি একাধিক নাশকতামূলক ঘটনার সঙ্গে জড়িত ছিল বলে তেজেন্দ্র জানিয়েছেন। এদিনের সংঘর্ষে জখম জওয়ানকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জওয়ানের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। নিহত দুই জঙ্গির কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement