shono
Advertisement

‘তোমাদের সহ্য হয় না, ভারতে ফিরে যাও’, ভারতীয় বংশোদ্ভূতদের উপরে চড়াও মার্কিন মহিলা! ভিডিও ভাইরাল

গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত মহিলাকে।
Posted: 10:58 AM Aug 26, 2022Updated: 10:58 AM Aug 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ণ ও জাতিবিদ্বেষের অভিযোগ বারবার উঠেছে আমেরিকায় (US)। এবার টেক্সাসের (Texas) পার্কিং লটে চারজন ভারতীয় বংশোদ্ভূতের বিরুদ্ধে চড়াও হতে দেখা গেল এক মহিলাকে। ‘গো ব্যাক টু ইন্ডিয়া’ স্লোগান দেওয়ার পাশাপাশি তাঁদের উদ্দেশে অকথ্য গালিগালাজও করতে থাকেন তিনি। এমনকী ব্যাগ খুলে বন্দুকও বের করার চেষ্টা করেন তিনি। ডালাসের ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ওই মহিলাকে।

Advertisement

সাড়ে পাঁচ মিনিটের ওই ভিডিওয় দেখা যাচ্ছে, ওই মহিলা একজনকে মুখে আঘাত করছেন। এমনকী ঘটনার লাইভ করার চেষ্টা করায় দু’জন মহিলার ফোনও কেড়ে নিতে চেষ্টা করেন তিনি। এরপরই গুলি করে উড়িয়ে দেওয়ার হুমকি দিতে থাকেন অভিযুক্ত। তাঁকে উত্তেজিত হয়ে বলতে শোনা যায়, ”যেখানেই যাই তোমাদের ভারতীয়দের সেখানেই পাওয়া যায়। ভারত যদি এতই মহান, তোমরা এখানে কী করছ?” ফোন হাতে ঘটনার ভিডিও তুলতে চাওয়া এক মহিলাকে তিনি হুমকি দেন, ”তোমার ফোনটা অফ করো। না হলে আমি গুলি করে দেব।”

[আরও পড়ুন: গাড়ির মধ্যেই পুলিশ অফিসারের কোলে উঠে সঙ্গমের আবদার তরুণীর! তারপর…]

ভিডিওতে নিজেকে মেক্সিকান-আমেরিকান বলে পরিচয় দিচ্ছিলেন ওই মহিলা। তিনি চিৎকার শুরু করলে এক ভারতীয়কে বলতে শোনা যায়, ”তুমি তো মেক্সিকান, তাহলে কেন মেক্সিকোতে ফিরে যাচ্ছ না?” জানা গিয়েছে, অভিযুক্ত মহিলার নাম এসমেরালদা আপটন। বৃহস্পতিবার স্থানীয় সময় ৪টে নাগাদ ওই ঘটনা ঘটে। দ্রুত খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ। গ্রেপ্তার করা হয় আপটনকে। তদন্ত শুরু হয়েছে। পুলিশ জানিয়েছে, এই অপরাধকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হয়েছে। ঘৃণাজনিত অপরাধের পাশাপাশি অন্যান্য ধারাতেও তাঁকে অভিযুক্ত করা হবে।

প্রশাসনের দাবি, ঘৃণার কোনও স্থান নেই টেক্সাসে। ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়ার পরে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রুখতে পুলিশকে আরও কড়া হতে আরজি জানিয়েছেন অনেকেই।

[আরও পড়ুন: বিলকিসের ধর্ষকদের প্রত্যাবর্তনে ভয়ে কাঁটা গ্রামবাসী, এলাকা ছাড়ছেন স্বন্ত্রস্ত মুসলিমরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement