shono
Advertisement

অবাক কাণ্ড, রাতে পর্যাপ্ত ঘুমিয়েই উপার্জন করেন এই কোম্পানি কর্মীরা!

পড়লে হিংসা করবেন আপনিও! The post অবাক কাণ্ড, রাতে পর্যাপ্ত ঘুমিয়েই উপার্জন করেন এই কোম্পানি কর্মীরা! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:44 PM Oct 25, 2018Updated: 09:51 PM Oct 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনার কর্মস্থল আপনার থেকে কী চায়? কাজের ক্ষেত্রে যাতে আপনি নিজের সেরাটা উজার করে দেন, নিশ্চয়ই সেদিকেই নজর থাকে মালিকের? কিন্তু কখনও ‘বস’ কি জিজ্ঞেস করেন, আপনার রাতের ঘুম ঠিকঠাক হচ্ছে কিনা। বা ঘুমের অভাবে আপনি অসুস্থ হয়ে পড়ছেন কিনা। এমন অভিজ্ঞতা বেশিরভাগেরই নেই। কিন্তু জাপানের একটি কোম্পানি কর্মীদের ঘুমের বিষয় নিয়ে এতটাই চিন্তিত, যে শুনলে অবাকই হবেন।

Advertisement

[পাঠক্রমের বিষয় হ্যারি পটার, পড়ানো হবে শহরের এই বিশ্ববিদ্যালয়ে]

ক্র্যাজি ইনক্ নামের একটি বিবাহ আয়োজক সংস্থা সবসময় কর্মীদের ঘুম ও স্বাস্থ্যের খেয়াল রাখে। কোম্পানির প্রতিষ্ঠাতা কাজুহিকো মোরিয়ামার বিশ্বাস, কর্মীদের সঠিক ঘুম হলে তবেই তাঁরা কর্মক্ষেত্রে মন খুলে কাজ করতে পারবেন। তাই এই কোম্পানিতে পর্যাপ্ত ঘুমের জন্য পুরস্কৃত করা হয় কর্মীদের। বিশ্বাস না হলে আবার পড়ুন। যে সব কর্মীরা এক সপ্তাহে কমপক্ষে পাঁচ দিন ছ’ঘণ্টা করে ঘুমান, তাঁদের নামের পাশে অতিরিক্ত পয়েন্ট যোগ হয়। ভাবতেই পারেন, কর্মীরা কতক্ষণ ঘুমাচ্ছেন, সে খবর কীভাবে রাখবে তাঁর কোম্পানি। এর জন্য একটি বিশেষ অ্যাপও তৈরি করা হয়েছে। যার মাধ্যমে রাতে কে কতক্ষণ ঘুমান, তা ট্র্যাক করা হয়।

এবার জানা যাক, যে পয়েন্টগুলি কর্মীরা পান, তা তাঁদের কীভাবে কাজে লাগে। কোম্পানির ক্যাফেটেরিয়া থেকে এই পয়েন্ট দেখিয়েই বিনামূল্যে খাবার খেতে পারেন তাঁরা। বছরে আনুমানিক ৪২ হাজার টাকার খাবার মেলে বিনামূল্যে। অর্থাৎ এই কোম্পানিতে কাজ করলে ভাল ঘুমের সঙ্গে খাওয়া-দাওয়াও ফ্রি। কর্মীদের স্বাস্থ্য ভাল রাখতেই এমন উদ্যোগ। এর ফলে গোটা অফিসে সকলের মধ্যেই অতিরিক্ত এনার্জি ও উতসাহ লক্ষ্য করা যায়। শুধু পেশা হিসেবে নয়, প্রত্যেকেই এই কোম্পানিতে কাজ করেন, ভালবেসে। তবে এখানেই শেষ নয়, সংস্থার নিয়ম মেনে ছুটি নিয়ে ঘুরতেও যেতে হয় কর্মীদের। কোম্পানির এমন নিয়ম-কানুন শুনে নিশ্চয়ই হিংসে হচ্ছে? হওয়াটা অস্বাভাবিক নয়।

[দমকল নয়, দাবানল প্রতিরোধে এই দেশের ব্রহ্মাস্ত্র ছাগল বাহিনী!]

উল্লেখ্য, একটি সমীক্ষায় দেখা গিয়েছে, জাপানে গত ২০ বছরে ৯২ শতাংশেরও বেশি মানুষের পর্যাপ্ত ঘুমের অভাব রয়ে গিয়েছে। সেই কারণেই এমন অভিনব উদ্যোগ ক্র্যাজি ইনকের। যা নিঃসন্দেহে প্রশংসা কুড়োচ্ছে গোটা বিশ্বের।

The post অবাক কাণ্ড, রাতে পর্যাপ্ত ঘুমিয়েই উপার্জন করেন এই কোম্পানি কর্মীরা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার