shono
Advertisement

দিনে পাঁচবার নমাজ পড়ুন, মারধরে অভিযুক্ত অটোচালককে আজব শাস্তি আদালতের

গাছ লাগানোরও নির্দেশ বিচারপতির।
Posted: 04:56 PM Mar 01, 2023Updated: 05:18 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তার পাশে দাঁড় করানো বাইকে ধাক্কা মারে অটো। স্বভাবতই রেগে যান বাইকের মালিক। অটোচালকের সঙ্গে বচসায় জড়ান তিনি। তখনই ক্ষিপ্ত অটোচালক মারধর করে বাইকের মালিককে। এই মামলায় অভিযুক্ত অটোচালককে অভিনব শাস্তি দিল মহারাষ্ট্রের (Maharashtra) মালেগাঁওয়ের নগর দায়রা আদালত। যুবককে আগামী ২১ দিনে পাঁচবার নমাজ পড়তে হবে। এছাড়াও স্থানীয় মসজিদে দু’টি বৃক্ষরোপণ করে তা রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে। বিধান দিলেন বিচারপতি।

Advertisement

মূল ঘটনাটি ২০১০ সালের। অভিযুক্ত রউফ খান মালেগাঁওয়ে অটো চালান। ঘটনার দিন রাস্তার পাশে দাঁড় করানো একটি বাইকে ধাক্কা মারেন তিনি। এর ফলে ক্ষতিগ্রস্ত হয় বাইকটি। ছুটে আসেন বাইকের মালিক। তাঁর সঙ্গে বচসা শুরু হয় রউফের। ক্ষিপ্ত রউফ বাইকের মালিককে মারধর করেন বলে অভিযোগ। এরপর বাইকের মালিকের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় রউফকে। পরে জামিনে মুক্ত হলেও তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। সেই মামলার শুনানিতে অভিনব বিধান দিলেন নগর দায়রা আদালতের বিচারক তেজওয়ান্ত সান্ধু।

[আরও পড়ুন: জি-২০ বৈঠকে বিবিসি কাণ্ডের ছায়া! ব্রিটেনকে কড়া বার্তা জয়শংকরের]

বিচারক জানান, নির্দিষ্ট আইনের বলে অভিযুক্তকে হুঁশিয়ারি দিয়ে মুক্ত করতে পারে আদালত। তবে এমন ব্যবস্থা করতে হবে যাতে করে অভিযুক্ত মনে রাখেন, তিনি অতীতে অন্যায় করেছিলেন। এরপরই বিচারক জানান, শহরে যে এলাকায় দুর্ঘটনা ঘটেছিল তার কাছেই রয়েছে সোনাপুরা মসজিদ। মসজিদ চত্বরে দু’টি বৃক্ষরোপণ করতে হবে অভিযুক্তকে। গাছের দেখভালও করতে হবে। এই সঙ্গে দিনে পাঁচবার নমাজ পড়ার বিধান দেয় আদালত। আগামী ২১ দিন এই নিয়ম পালন করতে হবে মুসলিম ধর্মাবলম্বী যুবককে। উল্লেখ্য, যুবক বিচারপতিকে জানান, নিয়ম মতো ধর্মীয় আচার পালন করেন না তিনি। এরপরই অভিনব শাস্তির নির্দেশ দেন।  

[আরও পড়ুন: ‘হিন্দু ধর্মকে রক্ষা করতে হবে’, ৩ হাজার মন্দির তৈরির পরিকল্পনা অন্ধ্রপ্রদেশ সরকারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার