shono
Advertisement

ব্রিটেনের রাস্তায় উজ্জ্বল গোলাপি পায়রা! রং কি আসল? নেটদুনিয়ায় ভাইরাল ছবি

ম্যানচেস্টারের ব্যুরি শহরে আশ্চর্য পায়রা দেখতে ভিড় জমাচ্ছে মানুষ।
Posted: 08:02 PM Sep 19, 2023Updated: 08:02 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘১৬ নম্বর ফটিক ঘোষ’ উপন্যাসে ছাগলের রং পালটে দেওয়া নিয়ে উদ্ভট কাণ্ড ঘটেছিল। তবে কিনা সেই রং ছিল নকল। এক্ষেত্রে অবশ্য এখনও পর্যন্ত রহস্য উন্মোচন হয়নি। ফলে রাতারাতি ভিআইপি হয়ে উঠেছে একটি পায়রা (Pigeon)। তাকে দেখতে, তার ছবি তুলতে ভিড় জমছে ব্রিটেনের (UK) ম্যানচেস্টারের (Manchester) ব্যুরি (Bury) শহরে। কেন?

Advertisement

যেহেতু ওই পায়রার রং গোলাপি। সাধারণত গোটা পৃথিবীতেই ধূসর কিংবা সাদা পায়রার দেখা মেলা। ফলে ব্যুরি শহরের পথে আশ্চর্য পায়রাকে দেখে হতবাক হচ্ছেন পথচলতি মানুষ। সকলেই ক্যামেরাবন্দি করছেন গোলাপি পায়রাটিকে। সেই ছবি অনেকেই পোস্ট করেছেন সোশাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, সাদা এবং ধূসরের পাশাপাশি ওই পায়রার পালকে গোলাপির রঙের আধিক্য। যে ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। প্রশ্ন উঠছে, পায়রার রং আসল না রং করে দিয়েছে কেউ?

[আরও পড়ুন: দুর্নীতি মামলায় অস্বস্তিতে চন্দ্রবাবু নাইডু, জামিনের আবেদনে স্থগিতাদেশ আদালতের]

উত্তর না মিললেও ইন্টারনেটে রাতারাতি সেলিব্রিটি হয়ে উঠেছে গোলাপি পায়রা। তাকে দেখতে ব্যুরি শহরে ভিড় জমাচ্ছে ব্রিটেনের নাগরিকরা। উল্লেখ্য, এর আগে আমেরিকার নিউইয়র্কের ম্যাডিসন স্কোয়ারে পার্কে একটি গোলাপি রঙের পায়রার দেখা মিলেছিল। সেবারও কৌতূহলী হয়েছিলেন স্থানীয়রা। যদিও পরে প্রকাশ্যে আসে পায়রাটিকে রং করা হয়েছিল। গোলাপি তার আসল রং নয় মোটেই। ব্যুরির পায়রা রহস্য অবশ্য এখনও পর্যন্ত উদঘাটিত হয়নি।

[আরও পড়ুন: বাংলাদেশ, পাকিস্তানের সংসদেও ভারতের চেয়ে মহিলাদের সংখ্যা বেশি, বলছে পরিসংখ্যান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার