shono
Advertisement

তরুণীর গোপনাঙ্গে বুলেট! বিরল অস্ত্রোপচারে প্রাণ বাঁচালেন চিকিৎসকরা

কীভাবে গোপনাঙ্গে এল বুলেট?
Posted: 12:00 PM Apr 27, 2023Updated: 12:09 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত সোমালিয়ায় বিরল অস্ত্রোপচারে প্রাণ বাঁচল এক তরুণীর।  গোপনাঙ্গে গুলিবিদ্ধ হন তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকদের চেষ্টায় মহিলার যৌনাঙ্গ থেকে বুলেট বের করা হয়। সম্প্রতি একটি আন্তর্জাতিক মেডিক্যাল জার্নালে এই সংবাদ প্রকাশিত হয়েছে। ওই জার্নালে দাবি করা হয়েছে, বিশ্ব প্রথমবার সাফল্যের সঙ্গে এমন অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। প্রশ্ন উঠছে, কীভাবে গোপনাঙ্গে গুলিবিদ্ধ হলেন মহিলা?

Advertisement

জানা গিয়েছে, ২৪ বছর বয়সি ওই তরুণী নিজের ঘরে বসেছিলেন। সেই সময় ছাদ ফুঁড়ে বিপথগামী একটি গুলি ছিটকে এসে লাগে তাঁর গোপনাঙ্গে। যৌনাঙ্গের ভিতরে গিয়ে আঘাত করে সেটি। ইন্টারন্যাশানাল জার্নাল অফ সার্জারি কেস রিপোর্টসের দাবি, এভাবে কোনও মহিলার গোপনাঙ্গে গুলি আটকে থাকার ঘটনা প্রথমবার। ইতিমধ্যে চিকিৎসকরা অস্ত্রোপচারে তা বের করেছেন। এর জন্য তরুণীর ‘লোকাল অ্যানাসথেশিয়া’ হয়। এরপর অস্ত্রোপচার করেন চিকিৎসকদের একটি দল। পরদিনই মহিলাকে ছেড়ে দেওয়া হয় বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: শপিংমলের ট্রায়াল রুমে ধর্ষণ! এবার ট্রাম্পের বিরুদ্ধে বিস্ফোরক বিশিষ্ট প্রাবন্ধিক ]

আন্তর্জাতিক মেডিক্যাল জার্নালের বিবৃতিতে বলা হয়েছে, গোপনাঙ্গের ভিতরে বুলেটের আঘাতের ঘটনা এই প্রথমবার। চমকে দেওয়ার মতো ঘটনা অবশ্যই। যদিও অস্ত্রোপচারের পর রোগী সেরে ওঠেন। পরদিনই তাঁকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তী সময়েও তরুণী কোনওরকম অসুস্থতায় পড়েননি বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, যুদ্ধ বিধ্বস্ত সোমালিয়ায় বিপথগামী বুলেটে আঘাত পাওয়ার ঘটনা নতুন না। তবে গোপনাঙ্গে বিঁধে যাওয়ার ঘটনা শোনা যায়নি।

[আরও পড়ুন: সুকন্যার গ্রেপ্তারির পরই ইডি দপ্তরে বান্ধবী, কাঁদতে কাঁদতে বললেন,’ওর পাশে দাঁড়ানোর কেউ নেই’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার