shono
Advertisement

সাধের পোষ্যই ঘাতক! পোষা কুকুরের কামড়ে মৃত ৩ মাসের শিশু

বাড়ির মধ্যেই মৃত্যু হয়েছে শিশুটির।
Posted: 02:58 PM Dec 04, 2023Updated: 02:58 PM Dec 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধ করে কুকুর পুষেছিলেন। সেটাই হল কাল। পোষা কুকুরের কামড়েই মৃত্যু হল তিন মাসের শিশুর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আমেরিকার (USA) চেলসিতে। পুলিশ সূত্রে খবর, রাত একটা নাগাদ শিশুটিকে কামড় দেয় পোষ্য কুকুর। তার পরে হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে মৃত বলে ঘোষণা করা হয়। জানা গিয়েছে, ডাক্তারি পদ্ধতিতে যন্ত্রণাহীন ভাবে মৃত্যু ঘটানো হয়েছে ঘাতক কুকুরটির।

Advertisement

প্রাথমিকভাবে জানা গিয়েছে, নেকড়ে ও কুকুরের জিন মিশ্রণ ছিল ওই ঘাতক পোষ্যের শরীরে। সেটা ওই পরিবারের সসদ্যরাও জানতেন। তা সত্ত্বেও কুকুরটিকে নিজেদের বাড়িতে রেখেছিলেন তাঁরা। কয়েকদিন আগে রাতের বেলা তিন মাসের একরত্তিকে কামড়ে দেয় কুকুরটি। গুরুতর আহত অবস্থায় শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পৌঁছলে চিকিৎসকরা জানান, কুকুরের কামড়েই মৃত্যু হয়েছে শিশুটির। পুলিশের বিবৃতিতেও বলা হয়, বাড়ির পোষা কুকুরের কামড়ে তিন মাসের শিশুর মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র দাপটে রাতভর বৃষ্টি, ভাসছে চেন্নাই! দেওয়াল ধসে মৃত ২]

চেলসির মেয়র টোনি পিকলসিমার শোকপ্রকাশ করে বলেন, “এই মর্মান্তিক ঘটনায় আমরা শোকাহত। ছোট শিশুর এমন পরিণতি মেনে নেওয়া যায় না। কিন্তু এমন বিপজ্জনক পোষ্য বাড়িতে রাখলে নিজেদের পরিবারের সুরক্ষার দায়িত্ব নিজেদেরই নিতে হবে। প্রতিবেশীদেরও সুরক্ষিত রাখতে হবে তাঁদেরই।” জানা গিয়েছে, ঘাতক কুকুরটির ইউথেনেশিয়া করা হয়েছে স্থানীয় এক চিকিৎসাকেন্দ্রে। ঘটনার তদন্ত করবে পুলিশ। মৃত শিশুটির ময়না তদন্ত করা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মিজোরামে ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলল ZPM, গদিচ্যুত জোরামথাঙ্গা, বিজেপি-কংগ্রেস নামমাত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement