shono
Advertisement

লকডাউনেও রাজনৈতিক জমায়েত, বিজেপি কর্মীদের যোগদানের সভা ঘিরে বিতর্কে শাসকদল

মঙ্গলকোটে শতাধিক বিজেপি কর্মী এদিন যোগ দিলেন তৃণমূলে। The post লকডাউনেও রাজনৈতিক জমায়েত, বিজেপি কর্মীদের যোগদানের সভা ঘিরে বিতর্কে শাসকদল appeared first on Sangbad Pratidin.
Posted: 08:27 PM Aug 27, 2020Updated: 08:31 PM Aug 27, 2020

ধীমান রায়, কাটোয়া: করোনা সংক্রমণ এড়াতে ‘ব্রেক দ্য চেন’ লক্ষ্যে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন (Complete Lockdown) চলছে রাজ্যে। কোথাও কোথাও নিয়ম লঙ্ঘনের ঘটনার খবরও মিলছে। তবে সেই নিয়মভঙ্গে যদি কাঠগড়ায় উঠতে হয় স্বয়ং শাসকদলের নেতা, কর্মীদেরই, তাহলে তা বেশ খানিকটার অস্বস্তির বটে। পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে দেখা গেল সেই ছবিই। লকডাউন উপেক্ষা করেই রীতিমতো সভা করে তৃণমূলে যোগদান করানো হল শতাধিক বিজেপি কর্মীকে।

Advertisement

একুশের নির্বাচনের আগে প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিজেপিকে চাপে রাখতে রাজ্যজুড়ে দলে নবীনদের টানার লক্ষ্য নিয়েছে তৃণমূল। পাশাপাশি বিজেপি ও সিপিএম থেকে অনেককেই তৃণমূলে যোগ দেওয়ানো হচ্ছে। রাজ্যজুড়ে প্রায় সর্বত্র এই দলবদলের কর্মসূচি নিয়ে বিজেপিকে চাপে রেখেছে শাসকদল। তবে করোনা আবহে শাসকদলের এই কর্মসূচি ঘিরে সামাজিক দূরত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটে তৃণমূল পরপর কর্মসূচি নিয়ে শাসকদলের দায়িত্ববোধ সম্পর্কে প্রশ্ন তুলেছেন বিরোধী নেতৃত্ব।

[আরও পড়ুন: উপসর্গ থাকলেও আতঙ্কে সময়মতো করাননি পরীক্ষা, পাথরপ্রতিমায় মৃত্যু করোনা রোগীর]

বৃহস্পতিবার বিকেলে মঙ্গলকোট বিধানসভা এলাকার সরগ্রাম অঞ্চলের চন্দ্রপুর কমিউনিটি হলে তৃণমূলের পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়। এই সভায় শতাধিক বিজেপি কর্মী, সমর্থক যোগ দেন তৃণমূল কংগ্রেসে। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন মঙ্গলকোটের ব্লক সভাপতি অপূর্ব চৌধুরি। সভায় ছিলেন তৃণমূলের কংগ্রেসের ব্লক স্তরের অন্যান্য নেতৃত্ব।

এদিন রাজ্যে জারি সম্পূর্ণ লকডাউন। প্রথমত, লকডাউনের দিন এই ধরনের জমায়েতের বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে। দ্বিতীয়ত, সামাজিক দূরত্ব না মেনেই এদিন সভা করায় করোনা সংক্রমণের আশঙ্কা করছেন অনেকেই। যদিও এদিনই প্রথম নয়, বুধবার মঙ্গলকোটের ক্ষীরগ্রাম অঞ্চলের যবগ্রামে এমনই ভিড় ছিল তৃণমূলের সভায়। তার আগেরদিনেও মঙ্গলকোটের মাজিগ্রামে তৃণমূলের সভায় শতাধিক বিজেপি কর্মী, সমর্থক আনুষ্ঠানিকভাবে দলবদল করেন।

[আরও পড়ুন: কোভ্যাক্সিনের মানব ট্রায়ালের অভিজ্ঞতা কেমন, দুর্গাপুরে ফিরে জানালেন যুবক]

মঙ্গলকোটের বিজেপি নেতা রাণাপ্রতাপ গোস্বামীর কথায়, “খোদ মুখ্যমন্ত্রীর দলের লোকজনই করোনাবিধি মানছেন না। ওঁদের কোনও দায়িত্ববোধ নেই, এটা তারই প্রমাণ।” তৃণমূল নেতা অপূর্ব চৌধুরি অবশ্য এই অভিযোগ পরোক্ষভাবে স্বীকার করে নেন। তিনি বলেন, “লকডাউনের দিন এ ধরনের কর্মসূচির জন্য আমরা ক্ষমাপ্রার্থী। তবে যতটা পেরেছি, সামাজিক দূরত্ব মেনে কর্মসূচি পালন করা হয়েছে।”

ছবি: জয়ন্ত দাস।

The post লকডাউনেও রাজনৈতিক জমায়েত, বিজেপি কর্মীদের যোগদানের সভা ঘিরে বিতর্কে শাসকদল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার