shono
Advertisement

একাধিক নতুন মুখ তৃণমূলের প্রার্থীতালিকায়, কাদের থাকার সম্ভাবনা?

প্রার্থী তালিকা চূড়ান্ত কংগ্রেসেরও। The post একাধিক নতুন মুখ তৃণমূলের প্রার্থীতালিকায়, কাদের থাকার সম্ভাবনা? appeared first on Sangbad Pratidin.
Posted: 05:27 PM Mar 10, 2019Updated: 05:27 PM Mar 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিকা তৈরি, সম্ভবত আগামী ২৪ ঘণ্টার মধ্যেই পশ্চিমবঙ্গ-সহ উত্তরপূর্বের বেশ কয়েকটি রাজ্যের প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই প্রার্থী নিয়ে আলোচনা হয়ে গিয়েছে শাসক শিবিরে। তৃণমূল সূত্রের খবর, বিশ্বস্ত সেনাপতিদের পাশাপাশি দলের প্রার্থী তালিকায় একাধিক নতুন চমক থাকছে। পূরনো বেশ কিছু মুখ এবার তালিকা থেকে বাদ পড়ছেন। তারকা প্রার্থীদের অনেকে এবার টিকিট পাবেন না বলেই সূত্রের খবর। যে কোনও সময় প্রার্থী তালিকা ঘোষণা করা হতে পারে। তবে, এখনও সরকারিভাবে তৃণমূলের তরফে কোনও সময় জানানো হয়নি।

Advertisement

[ভোটে কারচুপি রুখতে নয়া দাওয়াই, স্ক্রু বদলের চেষ্টা হলেই বন্ধ হবে EVM]

তৃণমূল শিবিরের খবর পূরনো বিশ্বস্ত সেনাপতিদের মধ্যে উত্তর কলকাতায় আবারও সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রার্থী হতে পারেন। দক্ষিণ কলকাতায় সুব্রত বক্সি অথবা অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রার্থী হতে পারেন। তবে, অভিষেকের ডায়মন্ডহারবার থেকে প্রার্থী হওয়ার সম্ভাবনাই বেশি। মালদহ উত্তর কেন্দ্রে মৌসম নূরকে প্রার্থী করার সিদ্ধান্ত আগেই ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বারাসত কেন্দ্র থেকে কাকলি ঘোষ দস্তিদারই প্রার্থী হচ্ছেন। নতুন মুখদের মধ্যে সবচেয়ে বড় চমক হতে পারেন মহুয়া মৈত্র এবং মারিয়া ফার্নান্ডেজ। করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্রকে টিকিট দেওয়া হতে পারে। মারিয়া ফার্নান্ডেজ সংখ্যালঘু কমিশনের চেয়ারপার্সন। তাঁর কেন্দ্র সম্পর্কে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। বহিষ্কৃত দুই সাংসদ অনুপম হাজরা এবং সৌমিত্র খাঁর আসনে নতুন প্রার্থী খোঁজা হয়েছে। বোলপুর কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন অসিত মাল। কোচবিহারে প্রার্থী হচ্ছেন পার্থপ্রতিম রায়। এছাড়াও বেশ কিছু নাম নিয়ে আলোচনা চলছে।

[‘রাহুকাল’-এ ভোট ঘোষণা কমিশনের, চিন্তিত দক্ষিণের নেতারা]

তৃণমূলের পাশাপাশি, বাম-কংগ্রেস শিবিরেও প্রার্থী তালিকা নিয়ে জল্পনা জোরকদমে। বাম-কংগ্রেসের আসন সমঝোতার যে আলোচনা ভেস্তে যেতে বসেছিল তা নতুন করে প্রাণ পেয়েছে দুই দলের শীর্ষ নেতাদের আলোচনায়। সূত্রের খবর, বামেদের রায়গঞ্জ এবং মুর্শিদাবাদ আসন ছাড়তে চেয়েছে কংগ্রেস। তবে, তাঁর পরিবর্তে বামেদের কাছে ১৭-১৮টি আসন দাবি করবে তাঁরা। ইতিমধ্যেই প্রার্থী তালিকা নিয়ে শুরু হয়েছে জল্পনা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করা হতে পারে প্রদেশ সভাপতি সোমেন মিত্রর ছেলে রোহন মিত্রকে। উত্তর কলকাতায় প্রার্থী হতে পারেন যুব কংগ্রেস সভাপতি সাদাব খান। প্রার্থী করা হতে পরে প্রাক্তন সাংসদ আমজাদ আলিকে। পুরুলিয়া কেন্দ্রে প্রার্থী হতে পারেন কংগ্রেসের কার্যকরী সভাপতি নেপাল মাহাত। দক্ষিণ মালদহে আবু হাসেম খান চৌধুরি, বহরমপুরে অধীর চৌধুরি এবং জঙ্গিপুরে অভিজিত মুখোপাধ্যায়ের নাম চূড়ান্ত।

The post একাধিক নতুন মুখ তৃণমূলের প্রার্থীতালিকায়, কাদের থাকার সম্ভাবনা? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement