shono
Advertisement

আমন্ত্রণ সত্ত্বেও অভিষেকের বৈঠকে নেই করিম চৌধুরী, ‘ভাবতে হবে’, কীসের ইঙ্গিত বিধায়কের?

'ওঁর সঙ্গে সমস্যা মেটান', দলীয় বৈঠকে বার্তা অভিষেকের।
Posted: 01:25 PM May 02, 2023Updated: 01:29 PM May 02, 2023

শংকরকুমার রায়, রায়গঞ্জ: দলের সঙ্গে বিধায়কের দূরত্ব নতুন নয়। তৃণমূলের সঙ্গে দীর্ঘকাল থাকা ইসলামপুরের তৃণমূল বিধায়ক (TMC MLA) আবদুল করিম চৌধুরীর অভিমানের কথা সকলেই জানেন। তিনিও তা গোপন করেন না। তবে এবার তাঁর গলায় অন্য ইঙ্গিত। ইটাহারের দুর্গাপুরে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ডাকা বৈঠকে আমন্ত্রণ সত্ত্বেও গেলেন না বিধায়ক। এ প্রসঙ্গে ‘সংবাদ প্রতিদিন’কে টেলিফোনে তিনি জানালেন, ”আমি কিছু জানি না। কেউ কিছু বলেনি। মনে হয়, তৃণমূলের আর আমাকে দরকার নেই। অন্যভাবে ভাবতে হবে।” যদিও সূত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় বৈঠকে আবদুল করিম চৌধুরীকে বুঝিয়ে ফের একসঙ্গে কাজে নামার নির্দেশ দিয়েছেন জেলা নেতৃত্বকে।

Advertisement

‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে আগামী ২ মাস জেলায় জেলায় ঘুরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তর দিনাজপুর ছেড়ে দক্ষিণ দিনাজপুর যাওয়ার আগে ব্লক স্তরের নেতাদের নিয়ে বৈঠক করেন ইটাহারের দুর্গাপুরে। সেখানে আমন্ত্রিত ছিলেন ২৫ জন নেতা। সূত্রের খবর, তাতে নাম ছিল ইসলামপুরের আবদুল করিম চৌধুরীর (Abdul Karim Chowdhury)। কিন্তু তিনি অভিষেকের বৈঠকে উপস্থিত ছিলেন না। অর্থাৎ দূরত্ব তিনি আরও বাড়ালেন। এ বিষয়ে তিনি বলেন, ”আমি জানি না কিছু। শুনেছিলাম, অভিষেক আমার বাড়িতে আসবে। কিন্তু কবে অভিষেক উত্তর দিনাজপুরে আসছে, কী কী কর্মসূচি, কেউ কিছু আমাকে জানায়নি। ও আমার বাড়িতে এলে বৈঠকে যাওয়ার ব্যাপারে ভেবে দেখতাম। কিন্তু এখন মনে হচ্ছে, আমাকে আর তৃণমূলের দরকার নেই। অন্যভাবে ভাবতে হবে।”

[আরও পড়ুন: আমন্ত্রণ সত্ত্বেও অভিষেকের বৈঠকে নেই করিম চৌধুরী, ‘ভাবতে হবে’, কীসের ইঙ্গিত বিধায়কের?]

তবে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের বৈঠকে আবদুল করিম চৌধুরীকে গুরুত্ব দিয়ে আলোচনা করেন। জেলা সভাপতি ও অন্যান্য দলীয় নেতৃত্বকে তিনি বলেন, ”ওঁর সঙ্গে সমস্যা মেটান। একসঙ্গে কাজ করুন। প্রয়োজনে কানাইলাল, আপনি নিজে যান।” কালিয়াগঞ্জের দুটি স্পর্শকাতর ঘটনা নিয়ে এরপর অভিষেক আলোকপাত করেন। এলাকায় শান্তি বজায় রাখতে দলীয় কর্মী, নেতাদের রাস্তায় নামার নির্দেশ দেন।

[আরও পড়ুন: ফের রাজনৈতিক হত্যা ঘিরে উত্তপ্ত ময়না, বিজেপির বুথ সভাপতিকে নৃশংসভাবে ‘খুন’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার