shono
Advertisement

অভিষেকের জন্মদিনে মন্দিরে পুজো, মসজিদে নমাজ ছাত্র-যুবদের

নতুন গান রিলিজ করবে টিএমসিপি, হচ্ছে তথ্যচিত্র।
Posted: 09:09 AM Nov 07, 2022Updated: 09:12 AM Nov 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরিব মানুষের জন‌্য একগুচ্ছ কর্মসূচি এবং নানা সামাজিক কর্মকাণ্ডের মধ‌্য দিয়ে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) জন্মদিনে শুভেচ্ছা জানাতে আজ, সোমবার তৈরি তৃণমূল কংগ্রেস পরিবার। ৭ নভেম্বর জন্মদিন ডায়মন্ডহারবারের সাংসদের। রবিবার ঘড়িতে রাত ১২টার কাঁটা পার হতেই শুভেচ্ছার বন্যায় ভেসে গিয়েছেন অভিষেক। ফোনে এসএমএস তো বটেই, হোয়াটসঅ্যাপও উপচে গিয়েছে হাজার হাজার অনুরাগীর শুভেচ্ছা বার্তায়। সোশাল মিডিয়াজুড়ে তৃণমূলের যুব আইকনকে ঘিরে শুভেচ্ছার বন্যা।

Advertisement

কলকাতার পাশাপাশি শহর-শহরতলি ও রাজ্যের বিভিন্ন জেলায় দিনভর নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দলের ছাত্র-যুব ছাড়াও বিভিন্ন শাখা সংগঠন ‘প্রিয় অভিষেকদা’র জন্মদিন (Abhishek Banerjee Birthday) সেলিব্রেট করবে। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর থেকে শুরু করে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং জেলাতেও ছাত্র-যুবরা প্রিয় যুবনেতার জন্মদিন ঘিরে নানা সামাজিক কর্মসূচি পালন করছেন। এরমধ্যে কেক কেটে হাসপাতালে ফল বিতরণ যেমন রয়েছে তেমনই বিভিন্ন ব্লকে রয়েছে দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ।

[আরও পড়ুন: গুরুনানকের জন্মজয়ন্তীতে শহিদ মিনারে অনুষ্ঠান, একদিন চাকরিপ্রার্থীদের ধরনা প্রত্যাহারের নির্দেশ]

সূত্রের খবর, প্রিয় নেতাকে অভিনন্দন জানাতে বহু যুব সভাপতি ও নেতারা কলকাতায় চলে এসেছেন। অন‌্য বছরের মতো এবারও তাঁরা কালীঘাটে প্রিয় অভিষেকের অফিসে যাবেন। ক‌্যামাক স্ট্রিটেও প্রিয় নেতার সাক্ষাৎপ্রার্থী অনেকে। তিনদিন আগে চোখের অস্ত্রোপচার সেরে ফেরা অভিষেক আমতলায় বিজয়া সম্মিলনী কর্মসূচিতে গিয়ে সাধারণ কর্মীদের সঙ্গে কিছুক্ষণের জন‌্য মিশে গিয়েছিলেন। কিন্তু অন‌্যবছরের মতো এবারও কালীঘাটের অফিসে গিয়ে তিনি সাধারণ কর্মীদের সঙ্গে দেখা করবেন কি না তা নিয়ে কোনও কর্মসূচি রবিবার রাত পর্যন্ত জানা যায়নি। সূত্রের খবর, তৃণমূল ছাত্র পরিষদ (TMCP) দুপুর থেকে হাজরা মোড়ে সংগঠনের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যর নেতৃত্বে বিশাল কর্মসূচি পালন করছে। রাজ্যের সমস্ত গুরুত্বপূর্ণ মন্দিরে পুজোর ব‌্যবস্থাও করেছে ছাত্ররা।  অভিষেককে নিয়ে এদিন নতুন গান রিলিজ করবে ছাত্র পরিষদ। একটি তথ‌্যচিত্রও তৈরি হচ্ছে বলে সূত্রের খবর। 

উত্তর কলকাতার তৃণমূল যুব সভাপতি শান্তি কুণ্ডু নানা মন্দির-মসজিদ-গির্জা ও মাজারে যাবেন প্রিয় নেতার মঙ্গলকামনায়। পুজো দেবেন-প্রার্থনা করবেন, চাদর চড়াবেন তিনি। সন্ধ্যা ৬টায় বিধান গার্ডেনে বিশাল কেক কাটা হবে। আজ, সকাল থেকে পুঁটে কালীমন্দির, ফিরিঙ্গি কালীমন্দির, ঠনঠনিয়া কালীমন্দির, ভূতনাথ মন্দির, হেদুয়ার ডাফ চার্চ, পোস্তা গণেশ মন্দির, লালবাবা মাজারে ঘুরবেন যুবকর্মীরা। দুপুরে শিয়ালদহে ২৬০ জন অনাথ শিশুর অন্নভোজের ব্যবস্থা করেছে যুববাহিনী। স্থানীয় সাংসদ অভিষেকের জন্মদিনকে সামনে রেখে মঙ্গলকামনায় বজবজের একটি মসজিদে হাজার মানুষ নমাজ পড়বেন। কোচবিহারের যুব তৃণমূল সভাপতি কমলেশ অধিকারী বললেন, ‘সোমবার কোচবিহারে রাস উৎসবের সূচনা হবে। তাই ঠাকুর মদনমোহন মন্দিরে দাদার মঙ্গল কামনায় পুজোর আয়োজন করেছি।’ জঙ্গলমহলেও উৎসবের মেজাজ। পুরুলিয়ার যুব সভাপতি মেঘদূত মাহাতো জানিয়েছেন, ‘দলীয় কার্যালয়ে কেক কাটা, সঙ্গে অনুষ্ঠান। বৃদ্ধাশ্রমে আবাসিকদের সঙ্গে নিয়ে কেক কাটবেন অভিষেক অনুরাগীরা।

[আরও পড়ুন: মুম্বইয়ের বিরুদ্ধে আটকে গেল মোহনবাগান, ময়দানের মিথ ভাঙা হল না ফেরান্দোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement