shono
Advertisement

Breaking News

Kunal Ghosh: ‘কলার ধরে জেলে ভরব’, নন্দীগ্রাম দিবসে শুভেন্দুকে হুঁশিয়ারি কুণালের

নন্দীগ্রাম দিবস ঘিরে ক্রমশ চড়ছে রাজনীতির উত্তাপ।
Posted: 08:19 AM Jan 07, 2023Updated: 10:00 AM Jan 07, 2023

চঞ্চল প্রধান, হলদিয়া: নন্দীগ্রাম দিবস ঘিরে ক্রমশ চড়ছে রাজনৈতিক উত্তাপ। মোমবাতি মিছিল করে ভোরবেলা ভাঙাবেড়ায় শহিদ বেদিতে মাল্যদান তৃণমূলের। শহিদ স্মরণ মঞ্চ থেকে শুভেন্দু অধিকারীকে হুঁশিয়ারি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। বিজেপি বিধায়ককে ‘কলার ধরে জেলে ভরার’ হুঁশিয়ারি দিলেন তিনি।

Advertisement

কুয়াশার চাদরে ঢাকা চতুর্দিক। হাড়হিম করা ঠান্ডা। ঘড়ির কাঁটায় ভোর সাড়ে চারটে হবে। নন্দীগ্রাম দিবসে কাকভোরে ভাঙাবেড়া এলাকাজুড়ে মোমবাতি মিছিল তৃণমূলের। শহিদ বেদিতে মাল্যদানও করা হয়। ছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, মন্ত্রী অখিল গিরি-সহ অন্যান্য নেতা-কর্মীরা। গ্রামবাসীদের মনে এখনও টাটকা ২০০৭ সালে জমি আন্দোলনের ক্ষত। তাই ঠান্ডাকে উপেক্ষা করে শহিদ স্মরণে অনুষ্ঠানে শামিল হন গ্রামবাসীরাও।

[আরও পড়ুন: মুম্বই হাসপাতাল থেকে এল দুঃসংবাদ! বিশ্বকাপ থেকেও হয়তো ছিটকে যাবেন পন্থ]

নন্দীগ্রামে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ব্যানারে শহিদ স্মরণ মঞ্চ থেকে শুভেন্দু অধিকারীকে তুলোধনা করেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর অভিযোগ, ঠিক সিপিএমের মতোই বিজেপির শুভেন্দু অধিকারীও মিথ্যা মামলায় ফাঁসানোর রাজনীতি করছেন। তিনি বলেন, “আগে সিপিএম সকলকে মিথ্যা মামলা দিয়েছে একের পর এক। সেই রাজনীতি আবার ফিরছে। বেইমান, গদ্দার শুভেন্দু সিবিআই, এনআইএ দেখিয়ে নিরাপরাধ তৃণমূল কর্মীদের, নিরাপরাধ নন্দীগ্রামবাসীকে জেলে ভরছে। ভগবান, আল্লাহ থাকলে একদিন কলার ধরে শুভেন্দুকে জেলে ভরব।” নারদা কাণ্ডের প্রসঙ্গ তুলে আরও একবার শুভেন্দু অধিকারীকে গ্রেপ্তারির দাবিও তোলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক।  গ্রেপ্তারি এড়াতে তৃণমূল ছেড়ে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন বলেই খোঁচা তাঁর। 

এদিন শহিদ বেদিতে মাল্যদান করে বিজেপিও। এই কর্মসূচি নিয়েও শুভেন্দু অধিকারীকে খোঁচা দেন কুণাল। তাঁর মতে, “নন্দীগ্রামে শহিদদের রক্ত দিয়ে কেরিয়ার গড়েছেন শুভেন্দু। তাই তাঁর শ্রদ্ধা জানানোর কোনও অধিকার নেই।”  এদিকে, শহিদ স্মরণ মঞ্চ থেকে নন্দীগ্রামবাসীকে সুখবর দেন কুণাল ঘোষ। মমতা বন্দ্যোপাধ্যায়ের  নির্দেশে তিনি জানান, খুব শীঘ্রই হলদিয়া এবং নন্দীগ্রাম সংযোগকারী সেতু তৈরি হবে। সেতু তৈরির পরিকল্পনা বাস্তবায়িত করতে প্রয়োজনীয় পদক্ষেপও নেওয়া হয়েছে বলেই জানান তিনি। একথা শুনে স্বাভাবিকভাবেই খুশি এলাকার মানুষজন।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সম্পত্তি কর বাড়াল পুরসভা, অভিজাত এলাকায় বাড়ি হলে গুনতে হবে অতিরিক্ত টাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার