shono
Advertisement
TMC

বেড়েছে সাংসদ সংখ্যা, পুরনো সংসদ ভবনে দুটি অতিরিক্ত ঘর চাইল তৃণমূল

লোকসভা ও রাজ্যসভা মিলিয়ে তৃণমূল কংগ্রেসের বর্তমান সাংসদ সংখ্যা ৪২।
Published By: Subhajit MandalPosted: 11:42 AM Oct 06, 2024Updated: 11:42 AM Oct 06, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: লোকসভা ও রাজ্যসভা মিলিয়ে তৃণমূল কংগ্রেসের বর্তমান সাংসদ সংখ্যা ৪২। সংসদে দলীয় কার্যালয়ে স্থান সংকুলানের সমস্যা হচ্ছে। তাই এবার সংসদে নিজেদের দলীয় দপ্তরের জন্য দুটি ঘরের দাবি জানিয়েছে তৃণমূল।

Advertisement

পুরনো সংসদ ভবন তথা ‘সংবিধান সদনের’ ২২ ও ২৩ নম্বর ঘর দুটি তৃণমূলের সংসদীয় কার্যালয়ের জন্য বরাদ্দ করার দাবি জানিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিয়েছে তৃণমূল। এই সমস্ত কিছুই হয়েছে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে। সংসদের বাজেট অধিবেশনের সময় নতুন সংসদ ভবনে তৃণমূলের জন্য বরাদ্দ ঘর পরিদর্শন করতে গিয়েছিলেন অভিষেক। ঘরটি ঘুরে দেখার পরেই তা আকারে খুবই ছোট বলে জানিয়েছিলেন তিনি। ঘর বদলের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথাও বলেছিলেন।

সেইমতোই তৃণমূলের পক্ষ থেকে লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে বিড়লাকে যে চিঠি দিয়েছেন, তাতে নতুন সংসদ ভবনের অন্দরে তৃণমূলের জন্য যে ঘর বরাদ্দ করা হয়েছে তাতে তৃণমূলের লোকসভার ২৯ জন এবং রাজ্যসভার ১৩ জন মিলিয়ে, মোট ৪২ জন সংসদের জায়গা কুলাবে না বলেই উল্লেখ করা হয়েছে। বর্তমানে তৃণমূলের সংসদীয় দলের কার্যালয় রয়েছে পুরনো সংসদ ভবনের কুড়ি-বি নম্বর ঘরে।

উল্লেখ্য, ২০২৪ লোকসভা নির্বাচনের ফলাফলের ভিত্তিতে লোকসভায় চতুর্থ বৃহত্তম দল তৃণমূল। আর বিরোধী শিবিরের তৃতীয় বৃহত্তম দল বাংলার শাসকদল। তাছাড়া রাজ্যসভাতেও তৃণমূল তৃতীয় বৃহত্তম দল। স্বাভাবিকভাবেই সংসদে বাড়তি ঘরের দাবি বৈধ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ও রাজ্যসভা মিলিয়ে তৃণমূল কংগ্রেসের বর্তমান সাংসদ সংখ্যা ৪২।
  • সংসদে দলীয় কার্যালয়ে স্থান সংকুলানের সমস্যা হচ্ছে।
  • এবার সংসদে নিজেদের দলীয় দপ্তরের জন্য দুটি ঘরের দাবি জানিয়েছে তৃণমূল।
Advertisement