shono
Advertisement

লোকসভায় অসমেও লড়বে তৃণমূল, মমতা-অভিষেককে আমন্ত্রণ রাজ্য সভাপতি রিপুনের

সর্বাধিক ৫টি আসনে লড়তে পারে ঘাসফুল শিবির।
Posted: 09:26 AM Sep 27, 2023Updated: 01:08 PM Sep 27, 2023

স্টাফ রিপোর্টার: অসমে লোকসভা ভোটে লড়বে তৃণমূল (TMC)। কত আসনে সেখানে দল প্রার্থী দেবে, তা নিয়ে মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে গেলেন সেখানকার রাজ‌্য সভাপতি রিপুন বোরা। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কার্যালয়েই এদিন বৈঠক হয়। প্রাথমিকভাবে যা জানা গিয়েছে, তাতে অন্তত ২টি আসনে প্রার্থী দিতে চায় তৃণমূল। সর্বাধিক তা ৫টি আসন পর্যন্ত হতে পারে। সেক্ষেত্রে অসমে সাংগঠনিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা সারেন অভিষেক। প্রস্তুতি দেখতে এবং প্রচার নিয়ে আলোচনায় সে রাজ্যে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় ও অভিষেককে আমন্ত্রণও জানিয়েছেন রিপুন।

Advertisement

বৈঠক শেষে দলের অসমের (Assam) এক্স হ‌্যান্ডল থেকে এই সংক্রান্ত ছবি ও কিছু তথ‌্যও সামনে আনা হয়। অসমিয়া ভাষায় সেখানে জানানো হয়, ‘ইন্ডিয়া জোটের পক্ষ থেকে অসমে প্রার্থী দিয়ে লড়াইয়ে নামতে চায় তৃণমূল। সেই ইস্যুতে সে রাজ্যে দলের সংগঠন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হল অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের সঙ্গে। নেত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় ও অভিষেককে অসমে আসার আমন্ত্রণও জানানো হয়েছে’।

দুর্গাপুজোর পর থেকেই লোকসভা ভোটের দামামা বেজে যাবে দেশজুড়ে। আর শুরুতেই নভেম্বর মাসে তাদের দলনেত্রী ও সর্বভারতীয় সাধারণ সম্পাদককে অসমের কর্মসূচিতে চেয়েছে দল। এর আগে মেঘালয়ের ভোটের মুখেও মমতা ও অভিষেক একসঙ্গে প্রচার করেছেন। স্থানীয় মানুষের নানা সমস‌্যা সামনে তুলে এনে কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ ইস্যুকে ধরে ধরে সমাধান করে রাজ্যের সার্বিক উন্নয়নের কথা বলেছিল নেতৃত্ব। অসমেও দীর্ঘদিন ধরে দলের সংগঠন মজবুত করার কাজ চলছে। রিপুন বোরা ও প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবকে দায়িত্ব দেয় দল। এই পরিস্থিতিতে লোকসভা ভোটের এদিনের এই সাক্ষাৎ স্বাভাবিকভাবেই তাৎপর্যপূর্ণ।

অসমের রত্ন ভূপেন হাজারিকা। তবে অসমের গণ্ডি পেরিয়ে বাংলা, এমনকী, গোটা দেশের গর্ব তিনি। দক্ষিণ কলকাতার টালিগঞ্জে তাঁর একটি বাড়ি আছে। সেটির রক্ষণাবেক্ষণের আবেদনও এদিন জানিয়েছেন রিপুন। সব মিলিয়ে অভিষেকের সঙ্গে রিপুনের এই বৈঠককে অত‌্যন্ত গুরুত্ব দিচ্ছে দল। যার পর এটা স্পষ্ট যে, অসমে ইন্ডিয়া জোটের শরিক হিসাবে লড়াইয়ে নেমে পড়ল তৃণমূল।

[আরও পড়ুন: প্রায় শেষের পথে রাম মন্দির নির্মাণের কাজ, কবে উদ্বোধন জানাল ট্রাস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement