shono
Advertisement

তোলা না পেয়ে ব্যবসায়ীদের উপর হামলা দুষ্কৃতীদের, আহত ৬, উত্তপ্ত খড়দহ

আহতদের মধ্যে দু'জনের অবস্থা আশঙ্কাজনক।
Posted: 03:10 PM Apr 18, 2022Updated: 03:17 PM Apr 18, 2022

অর্ণব দাস: তোলাবাজির অভিযোগে সরগরম উত্তর ২৪ পরগনার খড়দহ (Khardaha)। চাহিদা মতো টাকা, সামগ্রী না দেওয়ায় দুষ্কৃতী হামলা অভিযোগ। হামলায় অন্তত ছ’জনের আহত হওয়ার খবর মিলেছে। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে খড়দহের পুরান বাজার এলাকা। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে রবিবার রাত আটটা নাগাদ। অভিযোগ, বহুদিন ধরেই এই তোলাবাজির জুলুম চলছে। গুটিকয়েক স্থানীয় দুষ্কৃতীর তাণ্ডবে জেরবার এলাকার ব্যবসায়ীরা। একে তো কোভিডের (COVID-19) কারণে দীর্ঘ দিন ধরে ব্যবসায় মন্দা গিয়েছে। তারপর আবার বিক্রিবাট্টা শুরু হতেই তোলাবাজির জুলুম। এই জুলুমের হাত থেকে ক্রেতারাও রেহাই পান না।

[আরও পড়ুন: আচমকা অসুস্থ, পুরীর জগন্নাথ মন্দিরের ভিতরেই মৃত্যু দর্শনার্থীর]

ব্যবসায়ীরা জানাচ্ছেন, দিনের পর দিন এভাবেই চলছে। ‘হপ্তা’ না দিলে মেরে ফেলার, বাড়ি সামনে বোমা ফেলার হুমকি পর্যন্ত দেওয়া হয়। পুলিশ আসলেই দুষ্কৃতীরা পালিয়ে যায়। অভিযোগ, রবিবার রাত ন’টা নাগাদও টাকা চাইতে এসেছিল জনাকয়েক দুষ্কৃতী। ব্যবসায়ীদের কাছে তোলা চায় তারা। তোলা না পেয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের ওপর ধারাল অস্ত্র নিয়ে চড়াও হয়। এলোপাথারি মারধরও করতে পারে। ঘটনায় অন্তত ছ’জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা গুরুতর। তাঁদের কামারহাটির সাগর দত্ত হাসপাতালে ভরতি করা হয়েছে।

এই ঘটনার পর থেকে এখনও পর্যন্ত খড়দহ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড পুরান বাজার এলাকা বেশ উত্তপ্ত। তোলাবাজি ও দুষ্কৃতী হামলার প্রতিবাদে এলাকার বাজার, দোকানপাট বন্ধ রেখেছেন স্থানীয় বাসিন্দারা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন এলাকার মানুষজন। দুষ্কৃতীদের পুলিশ এখনও গ্রেপ্তার না করায় এলাকার ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ বেশ আতঙ্কিত।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের জামিন খারিজ সুপ্রিম কোর্টে, ফের যেতে হবে জেলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার