shono
Advertisement
Independence Day

স্বাধীনতা দিবসে নিরাপত্তায় মুড়ছে কলকাতা, বহু রাস্তায় চলবে না গাড়ি

হোটেল, শপিংমল, স্টেশন, এয়ারপোর্ট, মার্কেট এলাকায় নজরদারি চলছে।
Published By: Paramita PaulPosted: 02:22 PM Aug 14, 2024Updated: 02:22 PM Aug 14, 2024

নিরুফা খাতুন: স্বাধীনতা দিবসের দিন কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে শহর। রেড রোডে অনুষ্ঠানে মোতায়েন থাকছে প্রায় দেড় হাজার পুলিশ। আজ বুধবার রাত ১০টা থেকেই ধর্মতলা ডাউন র‌্যাম্প বন্ধ থাকবে।

Advertisement

স্বাধীনতা দিবসের দিন নাশকতার সম্ভাবনা থাকে। সেজন‌্য আগে থেকে হোটেল, শপিংমল, স্টেশন, এয়ারপোর্ট, মার্কেট এলাকায় নজরদারি চলছে। লালবাজার সূত্রে খবর, বৃহস্পতিবার শহর নজরদারিতে থাকছে অতিরিক্ত পাঁচ হাজার পুলিশ। ১০০টি পয়েন্টে নাকা চেকিং চলবে। শুধু রেড রোডেই ১৩টি জোন রয়েছে। তার মধ্যে ৮৬টি সেক্টর থাকছে। সেখানে ডেপুটি কমিশনার পদমর্যাদার ১৭ জন অফিসার দায়িত্বে থাকবেন। ট্রাফিকের দায়িত্বে থাকবেন দুজন অফিসার। এছাড়া ৪৬ জন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসার, ৯০ জন ইন্সপেক্টর থাকছেন রেড রোড এবং পার্শ্বস্থ চত্বরে।‘স্যান্ড ব্যাগ’ মোর্চা চারটি, ১১টি ‘স্যান্ড ব্যাগ’ বাঙ্কার, ৬টি ওয়াচ টাওয়ার, ৬টি পুলিশ সহায়তা কেন্দ্র রয়েছে।

[আরও পড়ুন: RG Kar কাণ্ড LIVE UPDATE: এবার সিবিআইয়ের জালে ধৃত সঞ্জয়! আনা হল সিজিও-তে]

কাল রেড রোড সংলগ্ন একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ থাকবে। যেমন খিদিরপুর রোডের উত্তর অংশ অর্থাৎ, ফার্লং গেট থেকে রেড রোড পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে। লাভার্স লেনের দিকে যাওয়া গাড়ি শুধুমাত্র পশ্চিম দিকে যেতে পারবে। মেয়ো রোড সকাল থেকে প্যারেড শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনুমতিপ্রাপ্ত বিশেষ স্টিকার লাগানো গাড়ি এ ক্ষেত্রে ব্যতিক্রম। এ ছাড়া হেস্টিংস ক্রসিং থেকে খিদিরপুর রোড, আউট্রাম রোড, এসপ্ল্যানেড র‌্যাম্প, আরআর অ্যাভিনিউ (ওয়াই রোড ট্রাম লাইন এবং গর্ভমেন্ট প্লেস পশ্চিমের মাঝে) যান চলাচল নিয়ন্ত্রিত থাকছে। কেপি রোড, লাভারস লেন, হসপিটাল রোড, কুইন্স ওয়ে, মেয়ো, ডাফরিন রোড, আর আর অ্যাভিনিউ, কিংস ওয়ে বন্ধ থাকবে। ওই সময় স্যান্ড রোড ও জওহরলাল নেহরু রোড দিয়ে যাতায়াত করতে হবে।

[আরও পড়ুন: ব্যস্ত সময়ে ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা! ভোগান্তির শিকার যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বাধীনতা দিবসের দিন কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে শহর।
  • রেড রোডে অনুষ্ঠানে মোতায়েন থাকছে প্রায় দেড় হাজার পুলিশ।
  • আজ বুধবার রাত ১০টা থেকেই ধর্মতলা ডাউন র‌্যাম্প বন্ধ থাকবে।
Advertisement