shono
Advertisement

বড়পর্দায় নির্ভয়ার গণধর্ষণের ঘটনা, ট্রেলার দেখে শিউরে উঠছেন দর্শকরা

ঘটনার বীভৎসতা ফের নাড়া দিচ্ছে দেশবাসীকে। The post বড়পর্দায় নির্ভয়ার গণধর্ষণের ঘটনা, ট্রেলার দেখে শিউরে উঠছেন দর্শকরা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:41 PM Dec 17, 2018Updated: 04:41 PM Dec 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১২ সালের একটা ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। তথাকথিত সভ্য সমাজের মুখোশের আড়ালে নৃসংশতার চূড়ান্ত রূপ দেখেছিলেন দেশবাসী। রাজধানী দিল্লিতে গণধর্ষণের শিকার হয়েছিলেন যুবতী। ধর্ষণের পর পৈশাচিক অত্যাচার চালানো হয়েছিল তাঁর শরীরে। অসহায়ভাবে গোটা ঘটনার সাক্ষী থাকতে হয়েছিল যুবতীর প্রেমিককে। সেই ভয়ংকর রাতে নির্ভয়ার সঙ্গে ঘটা অমানবিক ঘটনার কথা আজও ভুলতে পারেনি এ দেশ। আজও সে ঘটনা চোখে ভেসে উঠলে শরীরে শিহরণ জাগে। এবার সেই স্মৃতিকেই বড়পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক শারিক মিনহাজ।

Advertisement

[হুমকির মুখে দিলীপ কুমার, মোদির দ্বারস্থ স্ত্রী সায়রা]

প্রেমিকের সঙ্গে এক রাতে বাসে বাড়ি ফিরছিলেন নির্ভয়া। বুঝতেও পারেননি সেই বাসেই ওঁত পেতে বসেছিল যমদূত। যারা তাঁর শরীরকে ক্ষতবিক্ষত করে এক নিমেষে শেষ করে দিয়েছিল তাঁর সম্মান-আভিজাত্য-স্বপ্ন ও ভবিষ্যৎকে। বাসের মধ্যেই গণধর্ষণের শিকার হয়েছিলেন তিনি। অভিযুক্তদের মধ্যে একজন আবার নাবালক। ধর্ষণের পর তাঁর গোপনাঙ্গে রড ঢুকিয়ে দেয় ওই দুষ্কৃতীরা। মারধর করা হয় প্রেমিককেও। গুরুতর আহত অবস্থায় এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হয় নির্ভয়াকে। সেখানেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শেষমেশ হার মানেন তিনি। ঠিক কী হয়েছিল সেই রাতে? সে ঘটনা কতখানি বীভৎস ছিল। সেই ঘটনার পর দেশজুড়ে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল হয়েছিল। কিন্তু টনক কি নড়েছে বিকৃতকাম মানুষগুলোর? নিজের এলাকায় আজও কি নিরাপদ নির্ভয়ারা? সেলুলয়েডে এবার সে প্রশ্নই তুলতে চলেছেন পরিচালক শারিক। ছবির নাম ‘দিল্লি বাস’।

[প্রেমিকের সঙ্গে বাঙালি মতে বিয়ে সারলেন শ্বেতা বসু প্রসাদ]

দিল্লির ফাস্ট ট্র্যাক কোর্টে জমা পড়া চার্জশিটের তথ্যের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। সে ঘটনার ছয় বছর কেটে গেলেও এখনও শাস্তি হয়নি অপরাধীদের। পরিচালক বলছেন, অন্যায়ের সঙ্গে নির্ভয়ার লড়াইকে স্যাল্যুট জানাতেই এই ছবি। যেখানে সেই সাহসিনীর ভূমিকায় দেখা যাবে দিব্যা সিংকে। এছাড়াও রয়েছেন অঞ্জন শ্রীবাস্তব, নীলিমা আজিম, সঞ্জয় সিং প্রমুখ। আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি। তবে ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ‘দিল্লি বাস’-এর ট্রেলার। যা দেখে রাগে ও বেদনায় গায়ে কাঁটা দিচ্ছে দর্শকদের। 

The post বড়পর্দায় নির্ভয়ার গণধর্ষণের ঘটনা, ট্রেলার দেখে শিউরে উঠছেন দর্শকরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement