shono
Advertisement
Glass Bridge

সিকিমের পর এবার দার্জিলিং, নয়া আকর্ষণ কাচের সেতু

কাচের সেতু তৈরির কাজ শুরু করেছেন হামরো পার্টির সুপ্রিমো অজয় এডওয়ার্ড।
Published By: Paramita PaulPosted: 09:26 PM Jul 22, 2024Updated: 06:03 PM Jul 23, 2024

ধনরাজ তামাং, দার্জিলিং: পেলিংয়ের পর এবার দার্জিলিং! পাহাড়ের রানির দেশে এবার নতুন চমক। কংক্রিটের সেতুর পর এবার চমক কাচের সেতু! পর্যটক টানতে দার্জিলিং শহর থেকে চার কিলোমিটার দূরে বালুবাস এলাকায় কাচের সেতু তৈরির কাজ শুরু করেছেন হামরো পার্টির সুপ্রিমো অজয় এডওয়ার্ড। সম্পূর্ণ ব্যক্তিগত খরচে তিনি ওই উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে কাজ অনেকটাই এগিয়েছে।

Advertisement

জানা গিয়েছে, বালুবাস এলাকার ঝুলন্ত সেতুকে কাচে মুড়ে অভিনব রূপ দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে এডওয়ার্ড বলেন, "সরকার অথবা জিটিএ-র এই কাজ করা উচিত ছিল। কিন্তু ওরা কোনও উদ্যোগ না নেওয়ায় আমি করছি।" তিনি অভিযোগ করেন, সেতু না থাকায় এলাকার বাসিন্দাদের ভোগান্তি চরমে উঠেছিল। এলাকার বাসিন্দারা স্বেচ্ছাশ্রম দিচ্ছে। তিনি প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করছেন। এভাবেই সেতু তৈরি হচ্ছে। শুধু এলাকাবাসীর উপকার নয়, কাচের এই সেতু তৈরি হয়ে গেলে পর্যটকের ঢল নামবে বালুবাসে। স্বাভাবিকভাবেই এলাকার আর্থিক উন্নতিও হবে।

[আরও পড়ুন: আইপিএলে প্রত্যাবর্তন হতে পারে লক্ষ্মণের! কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে?]

এডওয়ার্ড জানান, ঝুলন্ত সেতুতে মুম্বই থেকে আনা বিশেষ ধরনের কাচ লাগানো হচ্ছে। সেতু তৈরির কাজ শেষ হলে সেখানে রক ক্লাইম্বিং, ওয়াটার কিংডম, জিপ লাইন অ্যান্ড ব্রিজ চালুর পরিকল্পনা রয়েছে এডওয়ার্ডের। এছাড়াও পর্যটক টানতেকফি শপ খোলার পরিকল্পনা রয়েছে তাঁর।

[আরও পড়ুন: খালি হাতে ফেরাবে না ‘পয়া’ প্যারিস, বিশ্বাস অঙ্কিতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাহাড়ের রানির দেশে এবার নতুন চমক।
  •  কংক্রিটের সেতুর পর এবার চমক কাচের সেতু!
  • পর্যটক টানতে দার্জিলিং শহর থেকে চার কিলোমিটার দূরে বালুবাস এলাকায় কাচের সেতু তৈরির কাজ শুরু করেছেন হামরো পার্টির সুপ্রিমো অজয় এডওয়ার্ড।
Advertisement