shono
Advertisement
Offbeat Destinations

কাঠফাটা গরমে স্বস্তি চান? পকেট বাঁচিয়ে ঘুরে আসুন পাহাড়ের এই অফবিট গন্তব্যগুলি থেকে

দার্জিলিংয়ের অনতিদূরেই সৌন্দর্যের খনি এই জায়গাগুলি।
Posted: 11:56 PM Apr 17, 2024Updated: 03:23 PM Apr 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এপ্রিলেই নাভিঃশ্বাস ওঠার জোগাড়। গরমে হাঁসফাঁস করছেন কলকাতাবাসী। তাপমাত্রার পারদের যেন নামার নাম নেই! এই ভ্যাপসা আবহাওয়ায় দিন কয়েকের জন্য স্বস্তি চান? তাহলে ঘুরে আসতে পারেন পাহাড়ের এই অফবিট গন্তব্যগুলি থেকে। দার্জিলিংয়ের অনতিদূরেই সৌন্দর্যের খনি এই জায়গাগুলি। খরচও 'পকেট ফ্রেন্ডলি'।

Advertisement

বারমেক

কালিম্পংয়ের কাছেই একটা ছোট্ট গ্রাম। যেখানে কাঞ্চনজঙ্ঘা দেখার সাধ মিটবে ঘরে বসেই। এখানকার ঠান্ডা বাতাস এক নিমিষে ভুলিয়ে দিতে পারে নিত্যদিনের কোলাহল, ব্যস্ততাকে। এখান থেকে সিকিমের একটা অংশ দেখা যায়। নিউ জলপাইগুড়ি স্টেশন কিংবা বাগডোগরা এয়ারপোর্টে নেমেই সেখান থেকে গাড়ি ভাড়া করে পৌঁছে যেতে পারবেন বারমেকে। মোটে ৬৫-৭০ কিলোমিটার।

দারাগাঁও

কালিম্পং পার করে এগোলেই দারাগাঁও। রামধুরার পরই দারাগাঁও। চারিদিক ঢাকা ঘন সবজে পাহাড়। দারাগাঁওকে ঘিরে দাঁড়িয়ে রয়েছে পাইন আর সিঙ্কোনা। দারাগাঁওয়ের কোলে বসে দেখা যায় দার্জিলিং, কালিম্পং ও সিকিমের পাহাড়। দারাগাঁওতে স্টে করে সহজেই ঘুরে নিতে পারবেন ইচ্ছেগাঁও, সিলেরিগাঁও, রামধুরা।

গুরদুম

মানেভঞ্জন থেকে ৫ কিলোমিটার দূরে এক ছোট্ট গ্রাম। শিলিগুড়ি থেকে সুখিয়া পোখরি হয়ে মানেভঞ্জন চলে যান। সেখান থেকে ব্রেক করে গুরদুমে পৌঁছতে হবে। দার্জিলিং থেকে যেতে চাইলে শেয়ার ক্যাব করে নিন সুখিয়া পোখরি অবধি। সেখান থেকে আবার গাড়ি নিয়ে গুরদুম। এখান থেকে টুমলিং, শ্রীখোলা, টোংলু, ধোত্রের মতো ডেস্টিনেশনগুলো কাছে।

শ্রীখোলা

গুরদুমে একরাত থেকে শ্রীখোলা অনায়াসে যেতে পারেন। সান্দাকফু-ফালুট ট্রেকিং রুটের মধ্যে পড়ে শ্রীখোলা। ট্রেক না করেও আপনি কিন্তু সোজা এখানে ঘুরে আসতে পারবেন দার্জিলিং থেকে গাড়ি নিয়ে যেতে পারবেন। এনজিপি থেকে সোজা যেতে হলে খরচ খানিক বেশি। ওক, ম্যাগনোলিয়ার ভিড়ে হারিয়ে যেতে পারবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দার্জিলিংয়ের অনতিদূরেই সৌন্দর্যের খনি এই জায়গাগুলি।
  • এই ভ্যাপসা আবহাওয়ায় দিন কয়েকের জন্য স্বস্তি চান? তাহলে ঘুরে আসতে পারেন পাহাড়ের এই অফবিট গন্তব্যগুলি থেকে।
  • খরচও 'পকেট ফ্রেন্ডলি'।
Advertisement