shono
Advertisement

WB Civic Polls 2022: দলের বিরুদ্ধে ক্ষোভে নির্দলে স্ত্রী, বিচ্ছেদের নোটিস পাঠালেন তৃণমূল প্রার্থী স্বামী

রাজনীতির জেরে ভাঙন সংসারে!
Posted: 08:56 AM Feb 18, 2022Updated: 08:56 AM Feb 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতি যে সংসার ভাঙতে পারে, তা নতুন কিছু নয়। সৌমিত্র খাঁ (Saumitra Khan)  ও সুজাতা মণ্ডলের (Sujata Mandal) বিচ্ছেদের ছবি দেখেছিল গোটা বাংলা। পুরভোটের আগে এবার টিকিট নিয়ে টানাপোড়েনে নির্দল প্রার্থী স্ত্রীকে বিচ্ছেদের নোটিস পাঠালেন তৃণমূল প্রার্থী স্বামী।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? উত্তর ২৪ পরগনার দক্ষিণ দমদম পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী (TMC Candidate) সুরজিৎ রায়চৌধুরী। তাঁর স্ত্রী রীতা রায়চৌধুরী। তিনিও তৃণমূলের সক্রিয় কর্মী। পুরভোটের প্রথম প্রার্থী তালিকায় নামও ছিল তাঁর। ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছিল রীতাদেবীকে। কিন্তু অজ্ঞাত কারণে পরে বাদ দেওয়া হয় তাঁকে। রীতা দেবীর জায়গায় প্রার্থী করা হয় টুম্পা দাসকে। তা মোটেও ভালভাবে নেননি রীতা রায়চৌধুরী। এরপরই নির্দল থেকে ভোটে লড়ার সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: স্লোগান-পালটা স্লোগান, ভোটপ্রচারে বেরিয়ে নিজের গড়েই বিক্ষোভের মুখে মেজাজ হারালেন শুভেন্দু]

এদিকে বিক্ষুব্ধদের নিয়ে এবার কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। প্রার্থীপদ প্রত্যাহার না করলে সোজা বহিষ্কারের পথে হাঁটছে দল। এতেই ভাঙন ধরল বহু বছরের দাম্পত্যে। দলের সিদ্ধান্তকে গুরুত্ব দিতে নির্দল প্রার্থী স্ত্রীকে ডিভোর্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সুরজিৎ। তিনি বলেন, “আমি আমার মিসেসকে ডিভোর্স নোটিস পাঠিয়েছি।” বিচ্ছেদের নোটিশ প্রসঙ্গে রীতা দেবী জানান যে, “নোটিস পেয়েছি। অ্যাকসেপ্ট করেছি।”

উল্লেখ্য, নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দল প্রার্থীদের ভোটের লড়াই থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছিল তৃণমূল (TMC) শীর্ষ নেতৃত্ব। বলা হয়েছিল, পুরভোটে নিজেদের প্রার্থীপদ প্রত্যাহার করে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে ঝাঁপাতে হবে। নচেৎ বহিষ্কার করা হবে। কিন্তু দলের দেওয়া সময়সীমা শেষের পরও বহু নির্দল প্রার্থীরা সেই নির্দেশ মানেননি। সেই কারণে ইতিমধ্যেই জেলায় জেলায় বহু কর্মীকে বহিষ্কার করেছে দল।

[আরও পড়ুন: পশ্চিম মেদিনীপুরের জেলা সম্পাদক সুশান্ত ঘোষ, রবীন দেবের কৌশলে ‘ছুঁচো গেলা’ দশা সূর্যকান্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement