shono
Advertisement

‘তৃণমূল প্রার্থীদের দেখলেই তাড়া কর’, ত্রিপুরার দলীয় কর্মিসভায় হুমকি বিজেপি বিধায়কের

আদালতের অবমাননা, দাবি তৃণমূলের।
Posted: 03:02 PM Nov 14, 2021Updated: 02:28 PM Nov 15, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় (Tripura) ফের বেলাগাম বিজেপি বিধায়ক। খোদ মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উপস্থিতিতেই তৃণমূল প্রার্থীদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল ত্রিপুরার বিজেপি বিধায়কের বিরুদ্ধে। যা ঘিরে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বিজেপির দলীয় কর্মিসভায় হাজির ছিলেন ত্রিপুরার বিধায়ক সুরজিৎ দত্ত। সেখান বিজেপি (BJP) প্রার্থীদের পাশাপাশি ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব-ও। সেথানেই সুরজিৎ দত্তকে বলতে শোনা যায়, “বাইরে থেকে যারা আসবে, তাদের শুধু মার দিতে হবে। তৃণমূল প্রার্থীদের দেখলেই তাড়া কর। কোনও মার্সি নেই, কোনও কার্সি নেই।” অর্থাৎ সৌজন্য কিংবা ক্ষমা নয়, বিরোধী দলের প্রার্থীদের উপর কার্যত হামলার হুমকি দিলেন বিজেপি বিধায়ক। তিনি আরও বলেন, “তৃণমূলকে একটুকরোও জমি ছাড়া যাবে না। ভোটবাক্সে হাজার হাজার ভোট ফেলতে হবে। আমি তোমাদের জন্য করি। এবার তোমাদের আমাদের জন্য করতে হবে।”

[আরও পড়ুন: পুলিশের চর সন্দেহে ‘শাস্তি’, বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা]

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তৃণমূলের অন্যতম মুখপাত্র বলেন, “ত্রিপুরায় জঙ্গলরাজ চালাচ্ছে বিজেপি। তাদের বিধায়কের এই মন্তব্য প্ররোচনামূলক। সুপ্রিম কোর্টের অবমাননা করছে এই মন্তব্য। কারণ, আদালত অবাধ ও স্বচ্ছ ভোটের নির্দেশ দিয়েছে। বিষয়টি আদালতের নজরে আনা হবে। তবে এটা স্পষ্ট ত্রিপুরায় তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি।” এই ঘটনা থেকে প্রমাণিত দলের কর্মীরা আত্মবিশ্বাসী।”

 

 উল্লেখ্য, দিন কয়েক আগেই সুপ্রিম কোর্টের তরফে ত্রিপুরা সরকারকে সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, ভোটের আগে সমস্ত রাজনৈতিক দলকে নিরাপদে প্রচার করতে দিতে হবে। যথাযথ নিরাপত্তা দিতে হবে প্রার্থীদের। নির্বাচনও যাতে অবাধ, সুষ্ঠুভাবে হয়, সেই দায়িত্বও বিপ্লব দেব সরকারেরই। ত্রিপুরায় (Tripura) রাজনৈতিক হিংসা নিয়ে তৃণমূলের দায়ের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে একথা জানিয়েছিল সুপ্রিম কোর্ট। তার পরেও অবশ্য সে রাজ্যে হিংসা কমছে না বলেই অভিযোগ তৃণমূলের।

[আরও পড়ুন: পুলিশের চর সন্দেহে ‘শাস্তি’, বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement