shono
Advertisement

মুঘলদের মতো কমিউনিস্টরাও দেশের সংস্কৃতি ধ্বংসের চেষ্টা করছে: বিপ্লব দেব

বামেদের কড়া আক্রমণ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর। The post মুঘলদের মতো কমিউনিস্টরাও দেশের সংস্কৃতি ধ্বংসের চেষ্টা করছে: বিপ্লব দেব appeared first on Sangbad Pratidin.
Posted: 03:33 PM Dec 25, 2018Updated: 03:33 PM Dec 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার আগে ফের বামেদের উপর আক্রমণ শানালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। বামপন্থীদের মুঘল শাসকদের সঙ্গে তুলনা করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তিনি বললেন, “মুঘলদের মতোই বামেরাও ভারতের চিরাচারিত সংস্কৃতিকে ধ্বংস করার চেষ্টা করছে।”

Advertisement

এর আগে একাধিকবার বিতর্কিত মন্তব্যের জেরে শিরোনামে এসেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। কখনও মহাভারতের যুগে ইন্টারনেটের তত্ত্ব তো কখনও হাস জলে ভাসলে অক্সিজেন দেওয়ার তত্ত্ব। তাঁর একাধিক মন্তব্য সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক হয়েছে। তবে, এবার ইতিহাস ঘেঁটে বামেদের আক্রমণ শানালেন বিপ্লব। গতকাল ত্রিপুরায় ‘অখিল ভারতীয় ইতিহাস সংকলন’ শীর্ষক একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানে বিপ্লব বলেন, বছরের পর বছর ধরে কমিউনিস্টরা গুন্ডাবাহিনী তৈরি করেছে। ওঁরা ভারতের সংস্কৃতি এবং সভ্যতাকে ধ্বংস করে দিতে চাইছে। কমিউনিস্টরা সবসময় সাধারণ মানুষের কণ্ঠরোধ করে তাদের ভুল পথে চালনা করার চেষ্টা করে।” ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, “এর আগে মুঘল এবং ইংরেজরাও ভারতের সংস্কৃতিকে ধ্বংস করার সাধ্যমতো চেষ্টা করেছে। ভারতে অনুপ্রবেশ করে ভারতের সভ্যতাকে গুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে। কমিউনিস্টরাও এখন সেই চেষ্টাই করছে। কিন্তু ত্রিপুরার মানুষ দেখিয়ে দিয়েছে কমিউনিস্টদের কীভাবে আটকাতে হয়। পরাক্রমশালী আলেকজান্ডারকেও পুরুর আত্মসম্মানবোধের কাছে মাথা নত করতে হয়েছিল।”

[‘কিমের মতোই হত্যাকারী মমতা’, বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর]

অন্যদিকে, বিজেপির বিরুদ্ধে ওঠা চিরন্তন গৈরিকিকরণের অভিযোগও এদিন নস্যাৎ করে দেন বিপ্লব। তিনি বলেন, “বিজেপি ভারতে গেরয়াকরণের চেষ্টা করছে না। বরং বামপন্থীরা গোটা পৃথিবীকে লাল করে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তাতে তাঁরা অসফল হয়েছে। লোকসভার আগে আগে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এই আক্রমণ বেশ তৎপর্যপূর্ণ। ত্রিপুরায় ২টি লোকসভা আসন রয়েছে। ২০১৪ সালে দু’টিই ছিল বামেদের দখলে। কিন্তু এবার তা ছিনিয়ে নেওয়ার মরিয়া চেষ্টা করছে গেরুয়া শিবির।অন্যদিকে, মুঘল তথা ইংরেজদের সঙ্গে তুলনা ভালভাবে নেয়নি বামেরাও। স্থানীয় নেতারা মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন। 

[প্রকাশ্যে ফোনেই খুনের নির্দেশ, বিপাকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী]

The post মুঘলদের মতো কমিউনিস্টরাও দেশের সংস্কৃতি ধ্বংসের চেষ্টা করছে: বিপ্লব দেব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement