shono
Advertisement

লরি ও টোটোর ধাক্কা, প্রতিবাদে পুলিশের গাড়িতে ভাঙচুরের পর আগুন স্থানীয়দের, রণক্ষেত্র কাঁথি

দুর্ঘটনার জেরে ১১৬ বি জাতীয় সড়কে তীব্র যানজট।
Posted: 09:51 AM Mar 04, 2022Updated: 10:54 AM Mar 04, 2022

রঞ্জন মহাপাত্র, কাঁথি: পথদুর্ঘটনায় প্রাণহানির ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার। শুক্রবার সাতসকালে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব মেদিনীপুরের কাঁথি। লরি ধাক্কা মারে টোটোয়। প্রাণ হারান ২ জন। পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশের গাড়িতে ব্যাপক ভাঙচুর করা হয়। তাতে আগুনও লাগিয়ে দেওয়া হয়। ঘটনায় বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হয়েছেন। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ১১৬ বি জাতীয় সড়কে তীব্র যানজট।

Advertisement

প্রক্যক্ষদর্শীদের দাবি, শুক্রবার সকালে কাঁথির দয়সাই স্ট্যান্ডের কাছে একটি পুলিশের গাড়ি দাঁড়িয়েছিল। একটি লরি আসছিল। পুলিশের গাড়ি দেখে লরিটি থামায়নি চালক। পরিবর্তে কলকাতামুখী লরি গতি বাড়ায় অনেকটাই। সেই সময় উলটোদিক থেকে একটি দিঘামুখী বাস আসছিল। আর ওই বাস এবং লরির মাঝে পড়ে যায় টোটোটি।

[আরও পড়ুন: না জানিয়েই নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্র, ক্ষুব্ধ বিজেপি সাংসদ জগন্নাথ সরকার]

লরির ধাক্কায় টোটোয় থাকা ২ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। নিহতেরা প্রায় সকলেই স্থানীয় একটি কারখানার কর্মী বলেই জানা গিয়েছে। এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। স্থানীয়রা পুলিশ দেখে ক্ষিপ্ত হয়ে ওঠে। তাঁদের অভিযোগ, প্রায় প্রতিদিনই গাড়ি থামিয়ে তোলাবাজি করে পুলিশ। তার জেরে যানজট লেগে থাকে।

শুক্রবার সকালেও একই কাজ করছিলেন পুলিশকর্মীরা। আর ধরপাকড় থেকে বাঁচতে গিয়েই লরিচালক এই বিপত্তি ঘটিয়েছে বলেই দাবি স্থানীয়দের। এরপরই পুলিশের গাড়িতে ভাঙচুর করেন তাঁরা। পরে নয়ানজুলিতে গাড়িটিকে ঠেলে ফেলে দেওয়া হয়। আগুনও লাগিয়ে দেওয়া হয় ওই গাড়িটিতে। বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে ১১৬ বি জাতীয় সড়কে তীব্র যানজট তৈরি হয়। এদিকে, বাঁকুড়ার পুয়াবাগানেও লরির ধাক্কায় প্রাণ হারিয়েছেন একজন। 

[আরও পড়ুন: বিশৃঙ্খলা বরদাস্ত নয়, তবে বিশ্বভারতীর পড়ুয়াদের আন্দোলনে হস্তক্ষেপে ‘না’ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার