shono
Advertisement

Breaking News

Bangladesh

চাকরি দেওয়ার নামে ঘুষ! ভিডিও ফাঁস হতেই সাসপেন্ড দুই কনস্টেবল

১৪ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 05:47 PM May 11, 2024Updated: 05:47 PM May 11, 2024

সুকুমার সরকার, ঢাকা: চাকরি দেওয়ার নাম করে মোটা টাকার ঘুষ নেওয়ার অভিযোগ। ভিডিও ফাঁস হতেই সাসপেন্ড করা হল দুই পুলিশ কনস্টেবলকে! এই ঘটনা বাংলাদেশের মাদারীপুরের।

Advertisement

জানা গিয়েছে, সম্প্রতি এক মহিলা কনস্টেবলের টাকা লেনদেনের একটি ভিডিও সোশাল মিডিয়ায় ফাঁস হয়। অভিযোগ, ওই মহিলা কনস্টেবল চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক চাকরিপ্রার্থীর থেকে ১৪ লক্ষ টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় দুই পুলিশ কনস্টেবলকে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়। ওই দুজন হলেন তানজিলা আক্তার ও শহিদুল ইসলাম। তাঁদের মধ্যে তানজিলা মাদারীপুর সদর মডেল থানাধীন আদালত পুলিশে কর্মরত ছিলেন। আর শহিদুল ইসলাম মাদারীপুর পুলিশ লাইনসে দায়িত্ব পালন করতেন।

[আরও পড়ুন: নারীসঙ্গ থেকে একাধিক খুন, দাউদ ইব্রাহিমের ছায়া বাংলাদেশে! কে এই রহস্যময় ‘ভাই’?]

এই ঘটনা প্রসঙ্গে তানজিলা বলেন, "আমি এই বিষয়ে কিছু জানি না। আমার নামে অভিযোগ করার পরে সব কিছু এসপি স্যারকে জানিয়েছিলাম। তিনি সব জানেন।" আর টাকা লেনদেনের অভিযোগ উড়িয়ে দিয়ে শহিদুল বলেন, "টাকা লেনদেনের সঙ্গে আমি জড়িত নই। আমি শুধু শুধু হয়রানির শিকার হচ্ছি।"

এনিয়ে জেলার পুলিশ সুপার মাসুদ আলম সংবাদমাধ্যমে জানিয়েছেন, ২০২২ সালে ওই দুই পুলিশ সদস্য এক চাকরিপ্রার্থীর কাছ থেকে টাকা হাতিয়ে ছিলেন। কিন্তু পুলিশ নিয়োগ স্বচ্ছতার সঙ্গে হওয়ায় ওই ব্যক্তিকে নিয়োগ করা হয়নি। এর পর ২০২৩ ও ২০২৪ সালেও ওই ব্যক্তি চাকরির জন্য পরীক্ষা দেন। কিন্তু সেখানেও তিনি উত্তীর্ণ হননি। পরে ভুক্তভোগী ওই ব্যক্তি দুই পুলিশের বিরুদ্ধে তাঁদের কাছে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের পর পুলিশের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করে প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এরপর গত বৃহস্পতিবার তাঁদের দুজনকেই সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা-সহ মামলা চলছে।

[আরও পড়ুন: বাংলাদেশে প্রভাব বাড়ছে চিনের! হাসিনাকে দিল্লি আসার আমন্ত্রণ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি এক মহিলা কনস্টেবলের টাকা লেনদেনের একটি ভিডিও সোশাল মিডিয়ায় ফাঁস হয়।
  • অভিযোগ, ওই মহিলা কনস্টেবল চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক চাকরিপ্রার্থীর থেকে ১৪ লক্ষ টাকা হাতিয়ে নেন।
  • এ ঘটনায় দুই পুলিশ কনস্টেবলকে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়। ওই দুজন হলেন তানজিলা আক্তার ও শহিদুল ইসলাম।
Advertisement