shono
Advertisement

ফের শেয়ার বাজারে ধাক্কা, এবার আদানি গোষ্ঠীর সবক’টি শেয়ারে ধস নামল

হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকে মন্দ সময় অব্যাহত।
Posted: 07:50 PM Mar 28, 2023Updated: 08:05 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি গোষ্ঠীর (Adani Group) মন্দ সময় অব্যাহত। মঙ্গলবার ফের গৌতম আদানির (Goutam Adani) সংস্থার ১০টি স্টকের দাম কমল। এই নিয়ে টানা দু’দিন আদানি গোষ্ঠীর শেয়ার পতন হল। হিন্ডেনবার্গ (Hindenburg) রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই আদানি গোষ্ঠির বিভিন্ন শেয়ারের দাম তলানিতে নেমেছে। যার জেরে আদানি গ্রুপের শেয়ার থেকে দূরত্ব বজায় রাখছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা।

Advertisement

মঙ্গলবার আদানি পাওয়ার, আদানি ট্রান্সমিশন, আদানি টোটাল গ্যাসের শেয়ারের মূল্য ৫ শতাংশ হারে কমেছে। এই গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি আদানি এন্টারপ্রাইজেসের শেয়ারের দাম প্রায় ৩ শতাংশ হ্রাস পেয়েছে। অন্যদিকে আদানি পোর্টসের শেয়ারের দামও প্রায় ৪ শতাংশ হারে কমেছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: নজিরবিহীন! রাজস্থানে একদিন আড়াই হাজার দুষ্কৃতী গ্রেপ্তার, ২২৮ জন দাগি অপরাধী]

এদিকে এই সংস্থায় এলআইসির (LIC) বিপুল বিনিয়োগ নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে দেশ জুড়ে। শুধু এলআইসি নয়, আদানি গোষ্ঠির শেয়ার বিনিয়োগের তালিকায় রয়েছে ইপিএফও (EPFO)। আদানি গ্রুপ নিয়ে সাম্প্রতিক বিতর্কের পর মনে করা হচ্ছিল আদানির শেয়ারে নতুন করে বিনিয়োগ করবে না এই সংস্থা। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে আদানি গ্রুপের ফ্ল্যাগশিপ কোম্পানি আদানি এন্টারপ্রাইজ ( Adani Enterprises) ও আদানি পোর্টসে (Adani Ports) বিনিয়োগ চালিয়ে যাওয়া হচ্ছে। এই বিনিয়োগ প্রক্রিয়া ২০২৩-এর সেপ্টেম্বর পর্যন্ত চলতে পারে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: প্যারাসিটামল থেকে অ্যান্টিবায়োটিক, ১ এপ্রিল থেকে দাম বাড়ছে অগুন্তি জীবনদায়ী ওষুধের]

অন্যদিকে হিন্ডেনবার্গের পর ‘দ্য কেন’ নামে একটি সংস্থার রিপোর্টে আদানি গোষ্ঠী ২.১৫ বিলিয়ন মার্কিন ডলারের ঋণ পরিশোধ করেছে কিনা তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এরপরই ফের এই শেয়ারের দরে পতন লক্ষ্য করা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement