shono
Advertisement

‘টি-টোয়েন্টির কোচ হিসেবে সক্রিয় নন দ্রাবিড়! হার্দিক সাহায্য পাচ্ছেন না’, বিস্ফোরক মন্তব্য তারকা প্রাক্তনের

প্রথমবার আইপিএল-এ দল নামিয়েই চ্যাম্পিয়ন হয়ছিল হার্দিকের গুজরাট।
Posted: 06:44 PM Aug 08, 2023Updated: 06:46 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, জাতীয় সিনিয়র দলের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কার্যকারিতা নিয়ে প্রশ্ন আরও জোরাল হচ্ছে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপের ব্যর্থতার পর, কয়েক মাস আগে বিশ্ব টেস্ট ফাইনালে হারের পর এবার ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আর তাই এবার এই ফরম্যাটে দ্রাবিড়ের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতীয় দলের প্রাক্তন তারকা উইকেটকিপার পার্থিব প্যাটেল (Parthiv Patel)। এমনকি পার্থিবের আরও দাবি, দ্রাবিড়ের জন্যই জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে সাফল্য পাচ্ছেন না অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। এই প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে আইপিএল-এ (IPL) গুজরাট টাইটান্স (Gujarat Titans) এবং সেই দলের কোচ আশিস নেহরার (Asish Nehra) প্রসঙ্গ টেনে দ্রাবিড়কে খোঁচা দিলেন পার্থিব।

Advertisement

একটি সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমকে পার্থিব বলেছেন, “গত দুই ম্যাচে অধিনায়ক হার্দিক বেশ কিছু ভুল করেছে। নিকোলাস পুরাণ ব্যাট করতে আসার সময় হার্দিক কেন অক্ষর প্যাটেলের হাতে বল তুলে দিয়েছে সেটা বুঝতে পারলাম না। দ্বিতীয় ম্যাচেও হার্দিক আবার ভুল করে বসল। কেন ফর্মে থাকা পুরাণের সামনে যজুবেন্দ্র চাহাল বল করবে সেটা মাথায় এল না।”

[আরও পড়ুন: চোট সারিয়ে রাজার মতো ফিরবেন বুমরাহ! বড় ঘোষণা করলেন ম্যাকগ্রা]

প্রথমবার আইপিএল-এ দল নামিয়েই চ্যাম্পিয়ন হয়ছিল হার্দিকের গুজরাট। ২০২৩ সালের অল্পের জন্য জোড়া চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করে তাঁর দল। তবে চেন্নাই সুপার কিংসের কাছে পাঁচ উইকেটে হারলেও, নেহরা-হার্দিক জুটির সবাই তারিফ করেছিল। সেই প্রসঙ্গ টেনে এনে পার্থিব ফের যোগ করেছেন, “হার্দিক এমনিতেই দারুণ অধিনায়ক। এরসঙ্গে যোগ হয়েছে নেহরার প্রখর ক্রিকেট বোধ। সেইজন্য গুজরাট সাফল্য পেয়েছে। কিন্তু হতাশার ব্যাপার হল টি-টোয়েন্টি ফরম্যাটে তেমন কার্যকার ভূমিকা পালন করতে পারছেন না দ্রাবিড়। আর তাই ভারতের মতো শক্তিশালী দলকে ক্যারিবিয়ানদের কাছে হারতে হল।”

প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪ রানে হেরে যায় ভারত। এরপর দ্বিতীয় ম্যাচেও সেই একই অবস্থা। গত ম্যাচে ভারতকে ২ উইকেটে হেরে যেতে হয়। এমন প্রেক্ষাপটে টিম ইন্ডিয়া কি সিরিজ হারের লজ্জা থেকে বাঁচতে পারবে? এখন সেটাই দেখার।

[আরও পড়ুন:  আজ ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ, ব্যাটিংই চিন্তা হার্দিকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement