shono
Advertisement
Sealdah Division

শিয়ালদহে বাতিল মেগা ব্লক, ১২ বগি ট্রেন চালানো নিয়ে অনিশ্চয়তা

শিয়ালদহ ১ থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্মের যে সম্প্রসারণের কাজ চলছিল তা এখনও শেষ হয়নি।
Published By: Subhankar PatraPosted: 10:03 AM May 11, 2024Updated: 10:04 AM May 11, 2024

স্টাফ রিপোর্টার: নির্ধারিত সময়ের মধ্যে কি শিয়ালদহ থেকে ছুটবে বারো কামরার ট্রেন? এনিয়ে এখন নিশ্চিতভাবে সময় জানাতে পারেনি রেল। শিয়ালদহ ১ থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্মের যে সম্প্রসারণের কাজ চলছিল তা এখনও শেষ হয়নি। এদিকে অক্ষয় তৃতীয়ার রাত থেকে যে 'প্রি-এনআই ওয়ার্ক'-এর জন‌্য মেগা ব্লকের প্রস্তুতি নিয়েছিল রেল, তা কার্যকর হয়নি বলে জানিয়েছে শিয়ালদহের বিদ্যুৎ ও সিগন‌্যাল বিভাগ।

Advertisement

প্রথমে মূলত ৪৮ ঘণ্টার মেগার ব্লকে প্রচুর সংখ‌্যক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেয় রেল। দমদম (Dum Dum) পর্যন্ত এসে বহু ট্রেন যাত্রা বাতিল করবে। অসংখ‌্য ট্রেনে প্রভাব পড়বে এই বাতিলের কারণে। এমনকী, দূরপাল্লার ট্রেনও তার থেকে মুক্তি পাবে না। এই ব্লকে জীবনযাত্রা বিপন্ন হবে। এদিকে ভোটপর্ব চলছে। এই আবহে যাত্রী-ক্ষোভ আছড়ে পড়তে পারে, এই আশঙ্কায় মেগা ব্লকের সিদ্ধান্ত বাতিল করে দেয় পূর্ব রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন:পর পর বাইক-অটোয় বেপরোয়া লরির ধাক্কা, পুরুলিয়ায় পথের বলি ৫]

শিয়ালদহের (Sealdah) সিগন‌্যাল অ‌্যান্ড টেলিকম বিভাগ সূত্রে জানা গিয়েছে, পরীক্ষা, ভোট এমন গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রেখে মেগা ব্লকের পরিকল্পনা বাতিল করা হয়। তাই শুক্রবার রাতের থেকে ব্লক নেওয়ার বিষয়টি বাতিল হয়ে যায়। ভোটপর্বে তা পিছিয়ে গিয়েছে বলে জানালেও নির্ধারিত কোন সময় থেকে তা ফের করা হবে, তা জানাতে পারেনি ওই বিভাগ।

মে মাসের মধ্যে ১ থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্ম সম্প্রসারণের কাজ শেষ করে জুনেই বারো কামরার সব ট্রেন চালানোর পরিকল্পনা আগেই ঘোষণা করে ছিল রেল। সেই মতো ট্রেন চলাচলে বিঘ্ন ঘটিয়ে দ্রুততার সঙ্গে কাজ চালাচ্ছিল রেল। এর পর প্রি-নন ইন্টারলকিংয়ের কাজ চালু হওয়ার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে গেল ভোটের সময় ট্রেন বিপর্যয়ের আশঙ্কায়। কতটা পিছিয়ে গেল তা নিশ্চিতভাবে বলেনি রেল। তবে ভোটপর্ব মিটিয়েই শান্তিতে কাজ করতে চায় রেল বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: অমিত শাহকে বিদায় জানাতে বিমানবন্দরে ‘কয়লা মাফিয়া’! তালিকা প্রকাশ করে তোপ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্ধারিত সময়ের মধ্যে কি শিয়ালদহ থেকে ছুটবে বারো কামরার ট্রেন? এনিয়ে এখন নিশ্চিতভাবে সময় জানাতে পারেনি রেল।
  • শিয়ালদহ ১ থেকে ৫ নম্বর প্ল‌্যাটফর্মের যে সম্প্রসারণের কাজ চলছিল তা এখনও শেষ হয়নি। এদিকে অক্ষয় তৃতীয়ার রাত থেকে যে 'প্রি-এনআই ওয়ার্ক'-এর জন‌্য মেগা ব্লকের প্রস্তুতি নিয়েছিল রেল, তা কার্যকর হয়নি বলে জানিয়েছে শিয়ালদহের বিদ্যুৎ ও সিগন‌্যাল বিভাগ।
  • প্রথমে মূলত ৪৮ ঘণ্টার মেগার ব্লকে প্রচুর সংখ‌্যক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেয় রেল। ভোটের আবহে পিছিয়ে আসে তারা।
Advertisement