shono
Advertisement

ট্রাম্প ‘বেহায়া’, আমেরিকাকে সঠিক মানুষ বেছে নেওয়ার পরামর্শ জার্মানির বিদেশমন্ত্রীর

আমেরিকার রাষ্ট্রপতির বোধবুদ্ধি কম বলেও কটাক্ষ করেন তিনি। The post ট্রাম্প ‘বেহায়া’, আমেরিকাকে সঠিক মানুষ বেছে নেওয়ার পরামর্শ জার্মানির বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:55 PM Sep 07, 2020Updated: 07:29 PM Sep 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের জয় সুনিশ্চিত করার জন্য সমর্থকদের দু’বার করে ভোট দিতে বলেছিলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এরপর থেকে বিশ্বজুড়ে সমালোচনা শুরু হয়েছে। এবার ট্রাম্পের এই মন্তব্যের জন্য তাঁকে ‘বেহায়া’ বলে কটাক্ষ করলেন জার্মানির বিদেশমন্ত্রী হাইকো মাশ (Heiko Maas)।

Advertisement

রবিবার এপ্রসঙ্গে তিনি বলেন, ‘নিজের সমর্থকদের দু’বার ভোট দেওয়ার পরামর্শ দিয়ে আমেরিকার ভোট ব্যবস্থা সম্পর্কে গোটা বিশ্বের মনে সন্দেহ তৈরি করছেন তিনি। একটি রাষ্ট্রের প্রধান হয়ে এই ধরনের বেআইনি কাজ করার জন্য মানুষকে আহ্বান জানানো অনৈতিক। কোনও মানুষের মধ্যে সামান্য বিবেচনা বোধ থাকলে তিনি এই কথা বলতে পারেন না। কারণ যে কোনও দেশের আইন অনুযায়ী এটা দণ্ডনীয় অপরাধ। কিন্তু, ট্রাম্প সেই কাজ করতেই উসকানি দিচ্ছেন।’

[আরও পড়ুন: আমেরিকায় চড়ছে নির্বাচনী পারদ, ফের ট্রাম্পকে তুলোধোনা কমলার]

আমেরিকা জার্মানির দীর্ঘদিনের বন্ধু বলে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমেরিকার সঙ্গে আমাদের অনেকদিনের সম্পর্ক। বিভিন্ন ক্ষেত্রে একে অপরকে সাহায্য করি আমরা। কিন্তু, সেই দেশের প্রেসিডেন্ট যদি দ্বিতীয়বার ক্ষমতা আসার জন্য নিজের সমর্থকদের দু’বার ভোট দেওয়ার আহ্বান জানান তাহলে তা আমাদের পক্ষে খুবই অস্বস্তিকর। আমরা পরিষ্কারভাবে জানাতে চাই যে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) -এর এই ধরনের বক্তব্যে আমরা ভীষণ বিরক্ত। আমাদের বিশ্বাস, আমেরিকার জনগণ তাঁদের বিচারবুদ্ধি দিয়েই ঠিক করবেন যে কাকে ক্ষমতায় আনবেন।’

[আরও পড়ুন: চলতি সপ্তাহেই হয়তো সাধারণের হাতের নাগালে Sputnik V, দাবি রাশিয়ান সংবাদমাধ্যমের]

The post ট্রাম্প ‘বেহায়া’, আমেরিকাকে সঠিক মানুষ বেছে নেওয়ার পরামর্শ জার্মানির বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement