shono
Advertisement

রামমন্দিরের রামলালার জন্য তৈরি হচ্ছে ৮ ফুটের সোনায় বাঁধানো সিংহাসন!

১৫ ডিসেম্বর সেই সিংহাসন পৌঁছে যাবে অযোধ্যায়।
Posted: 04:40 PM Nov 01, 2023Updated: 07:40 PM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে আর মাত্র কয়েকটা দিন। দেখতে দেখতে এসে যাবে জানুয়ারির ২২ তারিখ। আর সেই দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) হাতে শুভ উদ্বোধন অযোধ্যার রামমন্দিরের। সেই দিনই মন্দিরে হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা। এবার জানা গেল, রামলালার বিগ্রহ প্রতিষ্ঠা ঘিরে কী পরিকল্পনা রয়েছে মন্দির কর্তৃপক্ষের।

Advertisement

জানা গিয়েছে, আট ফুট উচ্চতার সোনায় বাঁধানো সিংহাসনের উপর বসানো হবে রামলালাকে। রাজস্থানের শিল্পীর হাতে তৈরি হচ্ছে গোল্ড প্লেটেড সেই বিশেষ মার্বেলের সিংহাসন। ১৫ ডিসেম্বর যা পৌঁছে যাবে অযোধ্যায়। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সদস্য অনিল মিশ্র জানান, রামমন্দিরের গর্ভগৃহে থাকবে এই ৮ ফুট উচ্চতার সিংহাসনটি। যেটি তিন ফুট দীর্ঘ এবং চার ফুট চওড়া। সেখানেই প্রতিষ্ঠা পাবে রামলালা।

[আরও পড়ুন: খোদ মুখ্যমন্ত্রীর ‘ভুল’ চিকিৎসা, শারীরিক সমস্যা নিয়ে মুখ খুললেন মমতা]

তিনি আরও জানান, রামমন্দিরের (Ram Temple) জন্য বহু ভক্ত সোনা এবং রুপোর কয়েন, ইট দান করেছেন। এই বিপুল পরিমাণ সোনা-রুপো সুরক্ষিত রাখাও এখন বড় চ্যালেঞ্জ মন্দির কর্তৃপক্ষের সামনে। অনিল মিশ্র জানাচ্ছেন, যাতে কোনও ভাবে সোনা-রুপো চুরি না যায়, তার জন্য তা গলিয়ে সংরক্ষণ করা হবে।

উল্লেখ্য, মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র আগেই জানিয়েছিলেন, চলতি বছর ডিসেম্বরের মধ্যে চারতলা মন্দিরের একতলার কাজ শেষ হয়ে যাবে। ২২ জানুয়ারি হবে মূর্তির প্রাণ প্রতিষ্ঠা। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। তার আগে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা ১০ দিনের বিরাট সমারোহের পূর্বে রামমন্দির দর্শনে যেতে পারেন রাহুল গান্ধীও।

[আরও পড়ুন: সাগরে ব্রহ্মতেজ! চিনকে চিন্তায় ফেলে বঙ্গোপসাগরে উড়ল ব্রহ্মস মিসাইল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement