shono
Advertisement

UP Election 2022: বারাণসীতে পদ্মঝড় নাকি সাইকেলের জয়? উত্তরপ্রদেশের শেষ দফা ভোটে নজর মোদির কেন্দ্রে

ভাগ্যপরীক্ষা যোগীর মন্ত্রিসভার ৩ মন্ত্রীর।
Posted: 10:34 AM Mar 07, 2022Updated: 11:03 AM Mar 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্লগ ওভারে পৌঁছে গেল উত্তরপ্রদেশের (UP Election 2022) ‘খেলা’। সোমবার যোগীর রাজ্যের ৫৪ আসনে ভোটগ্রহণ। ভাগ্য পরীক্ষা রাজ্যের ৩ মন্ত্রীর। তবে সব ছাপিয়ে সকলের নজর রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র বারাণসীতে। এবার এই কেন্দ্রে পদ্ম ফুটবে নাকি গড়গড়িয়ে চলবে সাইকেল, সেটাই এখন দেখার।

Advertisement

সপ্তম দফায় বারাণসী ছাড়া আজমগড়, জৌনপুর, গাজিপুর, চান্দৌলি, মির্জাপুর, ভাদোহি এবং সোনভদ্র জেলার মোট ৬১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। রয়েছে নকশাল অধ্যুষিত বেশকিছু এলাকা। তবে নজরে রয়েছে প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র। এই দফার ভোটের আগে বারাণসীতে প্রচারে এসেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক দিয়েছিলেন, উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে উৎখাত করার।

 

[আরও পড়ুন: মাধ্যমিকে প্রশ্নফাঁস রুখতে কোন কোন জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট? দেখে নিন তালিকা]

উলটোদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও শেষপর্বের ভোটের আগে উত্তরপ্রদেশের উপর সবচেয়ে জোর দিয়েছিলেন। তিনি শুধু কাশীতেই প্রায় ৬টি নির্বাচনী সমাবেশ করেছেন। তাছাড়াও গাজিপুর, সোনভদ্র, চান্দৌলি, জৌনপুর, মির্জাপুরেও ভোট প্রচারে দেখা গিয়েছে তাঁকে। এছাড়া তিনি হাজার হাজার বুথ স্তরের কর্মীদের সাথে মতবিনিময় করেছেন এবং বারাণসীতে রোড শো করেছেন। এর থেকেই স্পষ্ট বারাণসী বিজেপির কাছে কত বড় সম্মানের লড়াই। উল্লেখ্য, গত নির্বাচনে বিজেপি এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত আটটি আসনেই জিতেছিল। এবার প্রধানমন্ত্রীর এই সংসদীয় আসনে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েছে সমাজবাদী পার্টি ও কংগ্রেস।

এদিক সকাল সকাল উত্তরপ্রদেশের ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেন্দ্রীয় নির্বাচন কমিশন সূত্রে খবর, সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ৮.৫৮ শতাংশ। 

 

[আরও পড়ুন: ব্রিটিশ বিরোধিতায় আজও রবিবার হয় ক্লাস, বাংলার এই বিদ্যালয়কে ‘জাতীয় স্কুল’ ঘোষণার আরজি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement