shono
Advertisement

সপ্তম পে কমিশন বাস্তবায়নের সিদ্ধান্ত সরকারের

মঙ্গলবারই মন্ত্রিসভার বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হয়ে গিয়েছে।      The post সপ্তম পে কমিশন বাস্তবায়নের সিদ্ধান্ত সরকারের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:12 PM Dec 13, 2016Updated: 12:15 PM Sep 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকুরেদের জন্য সুখবর। খুব শীঘ্রই বেতন বাড়তে চলছে তাঁদের। রাজ্যে সপ্তম পে-কমিশনের বাস্তবায়ন করতে চলেছে সরকার। মঙ্গলবারই মন্ত্রিসভার বৈঠকে এবিষয়ে সিদ্ধান্ত হয়ে গিয়েছে। আরে, এই সুখবর কিন্তু এ রাজ্যের সরকারি চাকুরেদের জন্য নয়। সপ্তম পে কমিশন গঠনের সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশের অখিলেশ যাদব সরকার।

Advertisement

যাক, জয় বাবা ভোট দেবতা। এই দেবতার নামে একটা প্রণাম ঠুকে খুশি হয়ে যান উত্তরপ্রদেশবাসী। নতুন বছর শুরুতেই যে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। আর বলাই বাহুল্য সেকথা মাথায় রেখেই এই চমক দিতে চলেছে অখিলেশ সরকার। ইতিমধ্যেই মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্তে সম্মতি তো মিলেছে। ২১ ডিসেম্বর থেকে উত্তরপ্রদেশে বিধানসভা অধিবেশন শুরু হচ্ছে। সেই অধিবেশনেই এবিষয়ে সাপ্লিমেন্টারি বাজেট পেশ করার কথা ভাবছে সমাজবাদী পার্টি সরকার। এই বাজেটে চাকুরিজীবী ও পেনশেনভোগীদের জন্য এই বাড়তি খরচের জন্য তহবিল বরাদ্দ করা হবে। আশা করা হচ্ছে, এতে ২৪ হাজার কোটি টাকা বরাদ্দ হবে।

এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবে প্রায় উত্তরপ্রদেশের ১৬ লক্ষ চাকুরিজীবী ও ৬ লক্ষ পেনশনভোগী।

The post সপ্তম পে কমিশন বাস্তবায়নের সিদ্ধান্ত সরকারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement