shono
Advertisement

রামলালার নিরাপত্তায় ‘ব্ল্যাক ক্যাট’ বাহিনী! যোগীর পুলিশকে প্রশিক্ষণ দিল NSG

২২ জানুয়ারির আগেই রামমন্দিরের দায়িত্ব নেবে বিশেষ বাহিনী।
Posted: 04:50 PM Jan 13, 2024Updated: 04:53 PM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামলালার নিরাপত্তায় ‘ব্ল্যাক ক্যাট’! উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশের বাছাই করা ২০০ অফিসার এবং জওয়ানকে বেছে নেওয়া হয়েছে অযোধ্যার রামমন্দির (Ayodhya Ram Mandir) পাহারাদার বাহিনীর জন্যে। যাঁদের প্রশিক্ষণ দিয়েছে ‘ন্যাশনাল সিকিউরিটি গার্ড’ বা এনএসজি (NSG)। সব ঠিক থাকলে আগামী ২২ জানুয়ারি মন্দির উদ্বোধনের আগেই দায়িত্ব নেবে বিশেষ বাহিনী।

Advertisement

যোগী আদিত্যনাথ সরকারের উদ্যোগেই পুলিশের এই বিশেষ বাহিনী গড়া হয়েছে বলে জানা গিয়েছে। হরিয়ানার মানেসরে এই বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছে এনএসিজি কমান্ডোরা। রামমন্দিরে যে কোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি, এমনকী সন্ত্রাসবাদী হামলাও রুখে দেবে ২০০ আধিকারিক এবং জওয়ানের এই বাহিনী। বেচাল পরিস্থিতি দেখলেই কঠিন ব্যবস্থা নেবে জওয়ানরা। সাধারণত ভিভিআইপি এবং নাশকতার মোকাবিলা করে থাকে এনএসজি। একই ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে উত্তরপ্রদেশ পুলিশের এই বাহিনীকেও। জানা গিয়েছে, তাদের পোশাকও ‘ব্ল্যাক ক্যাট’ কমান্ডোদের ধাঁচেই হচ্ছে।

 

[আরও পড়ুন: চালক ঘুমোতেই বিপত্তি, পালটি খেয়ে জতুগৃহ বাস! তেলেঙ্গানায় জীবন্ত দগ্ধ মহিলা]

উল্লেখ্য, অতীতে গুজরাটের অক্ষরধাম মন্দিরে হামলা হয়েছে। জঙ্গি হানার ঘটনা ঘটেছে অযোধ্যাতেও। সেই কথা মাথায় রেখেই কঠির পরিস্তিতি মোকাবিলায় বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে পুলিশকর্মীদের। এক পুলিশ আধিকারিক বলেন, আমাদের আধিকারিক এবং জওয়ানদের নিয়ে আত্মবিশ্বাসী আমরা। বিশেষ প্রশিক্ষণ পাওয়ায় রামমন্দির হামলা হল তারাই শায়েস্তা করতে সক্ষম হবে জঙ্গিদের।  

 

[আরও পড়ুন: চালের দাম নিয়ন্ত্রণে খোলা বাজারে বিক্রির সিদ্ধান্ত কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement