shono
Advertisement

ফের আমেরিকার আকাশে রহস্যময় উড়ন্ত বস্তু! মিসাইল দেগে উড়িয়ে দিল সেনা

ভূপৃষ্ঠ থেকে ৪০ হাজার ফুট উঁচুতে উড়ছিল বস্তুটি।
Posted: 11:57 AM Feb 11, 2023Updated: 11:57 AM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের (US) আকাশসীমা পেরিয়ে চিনা নজরদারি বেলুন (Chinese baloon) ঢোকা নিয়ে শোরগোলের মধ্যেই এবার ফের আলাস্কার আকাশে দেখি মিলল অজানা উড়ন্ত বস্তুর। চিনা বেলুনের মতো এটাকেও গুলি করে নামিয়েছে আমেরিকা। হোয়াইট হাউসের তরফে একথা জানানো হয়েছে। জানা গিয়েছে, মাটি থেকে ৪০ হাজার ফুট উপরে উড়ছিল ওই বস্তুটি। যদিও সেটা কারা পাঠিয়েছিল তা এখনও জানা যায়নি।

Advertisement

আমেরিকার তরফে জানানো হয়েছে শুক্রবার আলাস্কার আকাশে ভূপৃষ্ঠ থেকে ৪০ হাজার ফুট উঁচুতে উড়তে দেখা যায় অজানা বস্তুটিকে। সঙ্গে সঙ্গে সেটিকে মিসাইল দিয়ে উড়িয়ে দেওয়া হয় হলে জানিয়েছেন হোয়াইট হাউসের মার্কিন মুখপাত্র জন কার্বি। তিনি জানিয়েছেন, বাইডেনের নির্দেশে সেনা বস্তুটিকে মাটিতে নামিয়ে আনে। তবে সেটি চিনা বেলুনটির মতো বড় ছিল না, আকারে ছোট গাড়ির মতো, জানাচ্ছে আমেরিকা।

[আরও পড়ুন: ‘এরপর ভোট চাইতে আসবেন না’, ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের আমজনতার বার্তা প্রেসিডেন্টকে]

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে উত্তর আমেরিকার আকাশে উড়তে দেখা গিয়েছিল চিনা বেলুন। পেন্টাগনের অভিযোগ ছিল, আমেরিকার সামরিক ঘাঁটি, অস্ত্রের উপর নজরদারি চালাচ্ছে বেজিং। যদিও সেই দাবি নস্য়াৎ করে চিন দাবি করে, নজরদারি নয়, আবহাওয়া ও বৈজ্ঞানিক তথ্য সংগ্রহের জন্য বেলুন ওড়ানো হয়েছিল। হাওয়ার গতির সঙ্গে পথ পরিবর্তন করে আমেরিকার আকাশে ঢুকে পড়ে বেলুনটি। চিনের তরফে ক্ষমাও চেয়ে নেওয়া হয়। কিন্তু চিনের বিবৃতিতে চিঁড়ে ভেজেনি। মিসাইল দেগে চিনের ‘নজরদারি’ বেলুন ফাটিয়ে দেয় আমেরিকা। এরপরই মার্কিন যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দেয় বেজিং। শুরু হয় বিতর্ক। সেই বিতর্কের আবহে এবার ফের রহস্যময় উড়ন্ত বস্তু দেখা গেল মার্কিন যুক্তরাষ্ট্রের আকাশে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগের ঘোষণা মুকেশ আম্বানির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement