shono
Advertisement

কিমকে হত্যার ছক কষছে আমেরিকা, দাবি উত্তর কোরিয়ার

করা হতে পারে জৈব রাসায়নিক অস্ত্রের প্রয়োগ। The post কিমকে হত্যার ছক কষছে আমেরিকা, দাবি উত্তর কোরিয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:23 PM May 06, 2017Updated: 11:53 AM May 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও আমেরিকার বিরুদ্ধে হুঙ্কার দিল কিম জং উনের উত্তর কোরিয়া। শুক্রবার পিয়ংইয়ং দাবি করেছে সর্বাধিনায়ক কিমকে হত্যার ষড়যন্ত্র করছে আমেরিকা ও দক্ষিণ কোরিয়া। কিমকে হত্যা করার জন্য জৈব রাসায়নিক অস্ত্রের প্রয়োগ করা হতে পারে বলেও দাবি করেছ উত্তর কোরিয়া।

Advertisement

[জানেন, কীভাবে কাশ্মীরে অশান্তি বাড়াতে টাকা ঢালছে পাকিস্তান?]

পরমাণু মিসাইল পরীক্ষাকে কেন্দ্র করে উত্তর কোরিয়ার সঙ্গে আমেরিকার সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়েছে। ইতিমধ্যে কোরিয় উপদ্বীপের কাছে বিমানবাহী রণতরী ‘কার্ল ভিনসন’-সহ পরমাণু সাবমেরিন মোতায়েন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। বৃহস্পতিবার কিমের উপর চাপ বাড়ানোর উদ্দেশ্যে আরও আর্থিক প্রতিবন্ধ জারি করার সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা। উত্তর কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন, আমেরিকার গুপ্তচরসংস্থা সিআইএ ও দক্ষিণ কোরিয়ার গোয়েন্দাসংস্থা কিমকে হত্যা করার জন্য এক ব্যক্তিকে তাক দিয়েছে। তিনি আরও জানিয়েছেন ওই ব্যক্তি উত্তর কোরিয়ারই নাগরিক। বর্তমানে সে রাশিয়ায় কর্মরত রয়েছে। যদিও এই দাবির বিরুদ্ধে কোনও মন্তব্য করেনি সিআইএ।

[আলিয়ার টপলেস ছবিতে ফের শোরগোল নেটদুনিয়ায়]

উত্তর কোরিয়ার সরকারী সংবাদমাধ্যমে প্রকাশিত একটি খবরে বলা হয়েছে যে রাষ্ট্রনেতা কিমকে হত্যা করার জন্য সিআইএ আততায়ীকে ২ লক্ষ্য ৯০ হাজার ডলার দিয়েছে। এছাড়াও তাকে এমন একটি বোমা দেওয়া হয়েছে যেটা বিস্ফোরণে হলে ছড়িয়ে পড়বে মারাত্মক তেজস্ক্রিয় বিকিরণ। বিস্ফোরণের প্রভাব ছয় থেকে বারো মাস পর্যন্ত বোঝা না গেলেও, তারপরই তিলে তিলে ভয়ানকভাবে মৃত্যু হবে আক্রান্ত ব্যক্তির। আমেরিকাকে ‘শয়তানের সাম্রাজ্য’ বলেও আক্রমণ সানিয়েছে পিয়ংইয়ং।

[ভারত মহাসাগরে লালফৌজের উপস্থিতিতে চরম উদ্বিগ্ন ওয়াশিংটন]

প্রসঙ্গত, উত্তর কোরিয়ার ক্রমাগত মিসাইল টেস্টের প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়াই ‘থাড মিসাইল ডিফেন্স সিস্টেম’ মোতায়েন করেছে আমেরিকা।  তা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছে চিন। যদিও সেই আপত্তিতে কর্ণপাত করেনি আমেরিকা। কিমকে চাপে ফেলতে সামরিক পদক্ষেপের হুঙ্কার ও দিয়েছেন ট্রাম্প। তবে স্বৈরাচারী কিম ক্রমশ ট্রাম্প প্রশাসনের জন্য মাথাব্যথার কারণ হয়ে উঠেছে তা স্পষ্ট।

The post কিমকে হত্যার ছক কষছে আমেরিকা, দাবি উত্তর কোরিয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement