shono
Advertisement

স্রেফ টি-শার্ট ভাঁজ করেই বিশ্বরেকর্ড! গিনেস বুকে নাম তুলে তাক লাগালেন এই যুবক

তিনি ১ মিনিটে কতগুলি টি-শার্ট ভাঁজ করলেন জানেন?
Posted: 09:08 PM Dec 23, 2022Updated: 09:08 PM Dec 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামাকাপড় ভাঁজ করা এক নিত্য সাংসারিক ঝক্কি। কখনও ভেবে দেখেছেন এই কাজ করেও বিশ্বখ্যাত হওয়া যায়? মাত্র ১ মিনিটে ৩১টি টি-শার্ট (T-shirts) ভাঁজ করে তাক লাগালেন ডেভিড রাশ। এর আগের রেকর্ড ছিল ২৩টি টি-শার্ট। সেই রেকর্ডকে গুঁড়িয়ে দিলেন মার্কিন এই যুবক। তাঁর নাম উঠেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে।

Advertisement

কেন এমন এক কাণ্ড ঘটিয়ে বিশ্বরেকর্ড করার কথা মাথায় এল? ডেভিড জানাচ্ছেন. এর পিছনে উদ্দেশ্য STEM (অর্থাৎ সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং ও ম্যাথামেটিক্স) শিক্ষার প্রচার। কিন্তু টি-শার্ট ভাঁজ করার ইচ্ছাই বা হল কেন? ডেভিড জানিয়েছেন, ১ মিনিটে সর্বাধিক টি-শার্ট টাঙানোর বিশ্বরেকর্ডও তাঁর দখলেই । তাই এবার এই পরিকল্পনা করেছিলেন তিনি। কীভাবে এ সাফল্য? ডেভিড জানাচ্ছেন, প্রথমে টি-শার্টের একটি হাত ভাঁজ করে ভিতরে ঢুকিয়ে তারপর অন্যটি ভাঁজ করেই তলাটা ভাঁজ করতে হবে।

[আরও পড়ুন: করোনার নতুন চোখরাঙানিতে চিন্তিত নয় রাজ্য, ‘উৎসব হবেই’, সাফ জানালেন মুখ্যমন্ত্রী]

আসলে ডেভিড ভুঁইফোঁড় থেকে বিশ্বরেকর্ডধারী হয়ে উঠেছেন রাতারাতি, এমন ভাবলে নিতান্তই ভুল হবে। বরং ঠিক উলটোটাই। আমেরিকার ইডাহোর বাসিন্দা ডেভিডের দখলে রয়েছে আড়াইশোটিরও বেশি বিশ্বরেকর্ড! কেবল ২০২১ সালেই তিনি গড়েছেন ৫২টি রেকর্ড। অর্থাৎ সপ্তাহে গড়ে একটি করে। এর মধ্যে রয়েছে সবচেয়ে বেশি ১১টি টি-শার্ট পরা, ১৬ সেকেন্ডে ৫টি টিশার্টকে হ্যাঙারে ভরে ফেলার মতো নানা কীর্তি। যা থেকে পরিষ্কার টি-শার্ট তাঁর ক্ষেত্রে রেকর্ড গড়ার এক অন্যতম ‘প্রপ’।

তবে কেবল টি-শার্টকে কেন্দ্র করেই নয়। তাঁর নানাদিকেই আগ্রহ রয়েছে। একবারে ১৫০টি মোমবাতিকে জ্বালিয়ে রাখা কিংবা হাফ ম্যারাথনে দৌড়নো অথবা গলায় গিটার ঝুলিয়ে হাঁটা। কীর্তির শেষ নেই ডেভিডের। বলা যায়, বিশ্বরেকর্ড গড়াই তাঁর দৈনন্দিন কাজ! তবে টি-শার্টকে যে তিনি বেশ প্রাধান্য দেন তা অস্বীকার করা যাবে না।

[আরও পড়ুন: উত্তর সিকিমে দুর্ঘটনার কবলে সেনার ট্রাক, নিহত ১৬ জওয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার