shono
Advertisement

Russia- Ukraine War: ‘পুতিনকে হত্যা করা হোক’, সরাসরি হুমকি মার্কিন সেনেটরের, পালটা দিল রাশিয়া

পুতিনকে হত্যা করা মহান কাজ, দাবি মার্কিন সেনেটরের।
Posted: 04:32 PM Mar 04, 2022Updated: 04:32 PM Mar 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia- Ukraine War) গড়িয়েছে নবম দিনে। সারা বিশ্ব তোলপাড় রাশিয়ার আক্রমণ এবং ইউক্রেনের পালটা আক্রমণে। এই যুদ্ধে আমেরিকার (USA) নিষ্ক্রিয় ভূমিকা নিয়ে বিশেষজ্ঞ মহলে ইতিমধ্যেই আলোচনা চলছে। এহেন পরিস্থিতিতে মার্কিন সেনেটর লিন্ডসে গ্রাহামের (Lindsey Graham) এক সাক্ষাৎকার প্রকাশ্যে এসেছে। ফক্স নিউজকে দেওয়া সেই সাক্ষাৎকারে লিন্ডসে বলেছেন,”এই সমস্যা (রাশিয়া- ইউক্রেন যুদ্ধ) মেটাতে পারে একমাত্র রাশিয়ার সাধারণ মানুষ। কোনও একজন রাশিয়ান যদি পুতিনকে সরিয়ে দিতে পারেন তাহলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে।”

Advertisement

বৃহস্পতিবার ফক্স নিউজের সাক্ষাৎকার চলাকালীন এই মন্তব্য করেন মার্কিন সেনেটর। এরপর নিজের টুইটার হ্যান্ডেলে তিনি নিজের মতকে প্রতিষ্ঠা করতে আরও অনেক কথা বলেন। তিনি ইতিহাসের বিভিন্ন হত্যাকারীদের নামও টেনে আনেন নিজের কথা বোঝানোর জন্য। টুইটে লেখেন,”রাশিয়ায় কি কোনও ব্রুটাস আছে? বা তুলনামূলক ভাবে সফল কর্নেল স্টফেনবার্গ?”

[ আরও পড়ুন: ‘কফিন আনতে বেশি জায়গা লাগে’, ইউক্রেনে মৃত পড়ুয়া ফেরানো নিয়ে বিতর্কিত মন্তব্য বিজেপি নেতার]

উল্লেখ্য, বিখ্যাত রোমান শাসক জুলিয়াস সিজারকে হত্যা করেন তাঁরই সেনাপ্রধান ব্রুটাস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৯৪৪ সালে জার্মান একাধিনায়ক হিটলারকে হত্যা করার চেষ্টা করেন তাঁর সেনাবাহিনীর এক অফিসার। যদিও কর্নেল স্টফেনবার্গের উদ্দেশ্য সফল হয়নি। সেই কারণেই লিন্ডসে কর্নেল স্টফেনবার্গ’এর কথা উল্লেখ করেছেন।

টুইটের মাধ্যমে এই মার্কিন সেনেটর অনুরোধ করেছেন রাশিয়ান মানুষকে উদ্যোগ নেওয়ার জন্য। তিনি লিখেছেন,”জানি আমার কথাগুলো শুনতে খুব সহজ হলেও কাজে খুবই কঠিন।” রাশিয়ান মানুষকে তিনি বলেছেন, এই ভয়ঙ্কর পরিস্থিতি থেকে বেরিয়ে আসার আর কোনও উপায় নেই। লিন্ডসের টুইট “যদি আপনারা সারাজীবন অন্ধকারাচ্ছন্ন অবস্থায় না কাটাতে চান, যদি সারা বিশ্বের থেকে বিচ্ছিন্ন হয়ে সাংঘাতিক দারিদ্র দুর্দশার মধ্যে থাকতে না চান, তাহলে নিজেদেরকেই এগিয়ে আসতে হবে।” সাক্ষাৎকারে মার্কিন সাংসদ বলেছেন, “রাশিয়ার মানুষ যদি পুতিনকে পৃথিবী থেকে সরিয়ে দিতে পারে, তাহলে তাঁরা নিজের দেশের মহান সেবা করবেন। শুধু দেশ নয়, সারা বিশ্বের জন্য এক মহান অবদান হয়ে থাকবে এই কাজ।”

এই সাক্ষাৎকারের প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া। তীব্র প্রতিবাদ করে রাশিয়ান দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, “এই ধরনের কথা একেবারেই গ্রহণযোগ্য নয়। অত্যন্ত আপত্তিকর কথা বলেছেন মার্কিন সাংসদ।” ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে মার্কিন সাংসদের এই সাক্ষাৎকারের ভিডিও।

[আরও পড়ুন: যন্ত্রণার মাঝেও সুর খুঁজে পেলেন বীরভূমের ‘বাদাম কাকু’, দুর্ঘটনা নিয়ে বাঁধলেন নতুন গান]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement