shono
Advertisement

তেলাপিয়া মাছ খেয়ে বিকল অঙ্গ, কোমায় চলে গেলেন মার্কিন মহিলা!

কেন তেলাপিয়া মাছ খেয়ে এমন গুরুতর অসুস্থ হয়ে পড়লেন তিনি?
Posted: 04:48 PM Sep 18, 2023Updated: 04:48 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির রোজকার পাতে তেলাপিয়া মাছ অত্যন্ত চেনা ছবি। কিন্তু সেই মাছ খেয়েই শরীরের চার-চারটি অঙ্গ বিকল হয়ে গেল এক মার্কিন মহিলার। এমনকী কোমায় চলে যান তিনি।

Advertisement

কীভাবে ঘটল এমন ঘটনা? জানা গিয়েছে, শখ করে বাজার থেকে তেলাপিয়া মাছ কিনেছিলেন মার্কিন মহিলা লরা বাজারাস। সেটিকে আধসিদ্ধ করে একটি স্পেশাল ডিশ তৈরি করেন। বেশ আয়েশ করে খেয়েছিলেন সেই মাছের ডিশ। কিন্তু তার পরই অসুস্থ হয়ে পড়েন লরা। একে একে তাঁর চারটি অঙ্গ বিকল হয়ে যায়। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। বেশ কিছু দিন চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তার পরও শারীরিক অবস্থার উন্নতি হয়নি তাঁর। তাঁর হাত ও পায়ের আঙুল ধীরে ধীরে কালো হতে থাকে। এমনকী চিকিৎসকরা জানিয়ে দেন, লরার বাঁচার সম্ভাবনা অতি ক্ষীণ। শেষ খবর পাওয়া পর্যন্ত শোনা গিয়েছে, তিনি কোমায় চলে গিয়েছেন।

[আরও পড়ুন: প্রাক্তনীরা ‘জঞ্জাল’, ইউনেস্কোর হেরিটেজ তকমার পরদিনই বিস্ফোরক বিশ্বভারতীর উপাচার্য]

কিন্তু কেন তেলাপিয়া মাছ খেয়ে এমন গুরুতর অসুস্থ হয়ে পড়লেন লরা? এক বিদেশি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অসুস্থতার কারণ মাছ নয়, তার মধ্যে থাকা একটি ব্যাকটেরিয়া। এর পোশাকি নাম ‘ভিব্রিও ভালনিফিকাস’। একাধিক সামুদ্রিক প্রাণীর শরীরে এই ব্যাকটেরিয়া পাওয়া গিয়েছে। আবার আরেক সূত্রে জানা গিয়েছে, দূষিত জলের মাছ খাওয়ার জন্যই এই হাল হয় লরার।

বিশেষজ্ঞদের মতে, সমুদ্রের জলে এই ধরনের ব্যাকটেরিয়া থাকা অস্বাভাবিক নয়। তাই সামুদ্রিক খাবার খাওয়ার আগে তা ভালোভাবে ধুয়ে এবং রান্না করে খাওয়াই বুদ্ধিমানের কাজ।

[আরও পড়ুন: বিশ্বকাপে কুলদীপের ভয়ে কেঁপে যাবে বিপক্ষ! আগাম সতর্ক করে দিলেন ছোটবেলার কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement